Sambad Samakal

Abhisek Banerjee: পঞ্চায়েতে প্রার্থী বাছাইয়ে জনমত! কী জানালেন অভিষেক?

Apr 20, 2023 @ 5:30 pm
Abhisek Banerjee: পঞ্চায়েতে প্রার্থী বাছাইয়ে জনমত! কী জানালেন অভিষেক?

আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে ঘাসফুলের প্রার্থী কে হবেন, সেই সিদ্ধান্ত নেবেন বাংলার জনগন। দলের নতুন প্রচার কর্মসূচির ঘোষণা করে বৃহস্পতিবার জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের নতুন এই কর্মসূচির নাম গ্রামবাংলার মতামত।

অভিষেক জানান, আগামী ২৪ এপ্রিল থেকে টানা ২ মাস রাস্তায় থাকবেন তিনি। ঘুরবেন বাংলার এপ্রান্ত থেকে ওপ্রান্তে। আর জনসংযোগ যাত্রা নামের ওই প্রচার কর্মসূচিরই অবিচ্ছেদ্য অঙ্গ হবে এই গ্রামবাংলার মতামত কর্মসূচি। যেখানে সারাদিনের কর্মসূচির শেষে জেলা স্তরের অধিবেশনে দলের জেলা ও ব্লক নেতৃত্বের পাশাপাশি হাজির থাকবেন পঞ্চায়েতের সমস্ত বুথের সভাপতিরা। এছাড়াও ওই অধিবেশনে আমন্ত্রিত থাকবেন এলাকার বিশিষ্ট মানুষ, সমাজসেবীরাও। মুখোমুখি আলোচনার পর গোপন ব্যালটে ভোট হবে। যেখানে নিজের পরিচয় গোপন রেখেই জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতে পছন্দের প্রার্থীর নাম জানাতে পারবেন সকলে। সেই গোপন ব্যালটের নিরিখেই হবে আসন্ন ভোটে প্রার্থী ঠিক করবে তৃণমূল।

শুধু বাংলা নয়, সারা ভারতেই নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে এই পদ্ধতি তৃণমূলই প্রথম আনতে চলেছেন বলে দাবি করেন অভিষেক। বলেন, যখন বলেছিলাম, প্রার্থী ঠিক করবেন গ্রামবাংলার সাধারণ মানুষই, তখন বিরোধীরা কটাক্ষ করেছিলেন, বলেছিলেন অবাস্তব কথা বলছে তৃণমূল। কিন্তু আমরা করে দেখলাম। ২৫ এপ্রিল কোচবিহার জেলা থেকে শুরু হবে এই কর্মসূচি।

Related Articles