Sambad Samakal

শনিবারের আবহাওয়া

Mar 13, 2021 @ 1:04 pm
শনিবারের আবহাওয়া

রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও রয়েছে।

কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বিকেলের পর মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ ছিল।

দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা বেশি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেলের পর বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও।

উত্তরবঙ্গের পার্বত্য জেলায় আগামী দু-তিনদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পংয়ের সঙ্গে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কিছু অংশেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আবহাওয়া দফতর। বিক্ষিপ্ত হালকা দু-এক পশলা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের অন্য জেলাগুলিতেও। জানা গিয়েছে, দার্জিলিং এবং কালিম্পংয়ে বৃষ্টি চলবে আগামী কয়েকদিন।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও হালকা ঝোড়ো হাওয়া বইবে অসম, মেঘালয়, মণিপুর, অরুণাচলপ্রদেশ, সিকিম, মেঘালয়, মিজোরাম ও ত্রিপুরাতে।

পরপর পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাষ রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। শনি ও মঙ্গলবার দুটি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।

Related Articles