Sambad Samakal

কয়লাকাণ্ডে সিবিআই দফতরে লালা

Mar 30, 2021 @ 4:46 pm
কয়লাকাণ্ডে সিবিআই দফতরে লালা

সুপ্রিম কোর্টের রক্ষাকবচ হাতে নিয়ে অবশেষে সিবিআই দফতের হাজিরা দিলেন কয়লা পাচার কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে সিবিআইয়ের কার্যালয়ে পৌঁছন তিনি। দুপুরে শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, তাঁকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন সিবিআই গোয়েন্দারা। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, তাঁকে গ্রেফতার করতে পারবে না সিবিআই।

কয়লা পাচারে নাম জড়ানোর পর থেকেই গা ঢাকা দিয়েছিলেন ব্যবসায়ী অনুপ মাজি ওরফে লালা। অভিযোগ, কয়লা পাচার থেকে আসা টাকা লালার মাধ্যমেই পৌঁছে যেত বেশ কয়েকজন প্রভাবশালীর কাছে। এদিনের জিজ্ঞাসাবাদে গোয়েন্দারা লালার কাছ থেকে সেই সব প্রভাবশালীদের নাম এবং তাঁদের ভূমিকা জানার চেষ্টা করবেন বলে  সিবিআই সূত্রে খবর।

গত ২৭ নভেম্বর থেকে তিনবার তাঁকে হাজিরার নোটিশ পাঠিয়েছে সিবিআই। কিন্তু কোনওভাবেই প্রকাশ্যে আসেননি তিনি। এরই মাঝে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। তাঁর আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানায়, আগামী ৬ এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না। পাশাপাশি লালাকেও তদন্তে সহযোগিতা করতে হবে বলে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। এদিন শীর্ষ আদালতের সেই নির্দেশ মেনেই সিবিআই দফতরে হাজিরা দেন লালা।

এদিকে, লালার সঙ্গে অবৈধ আর্থিক যোগাযোগের অভিযোগে কয়লা কাণ্ডে তৃণমূলের রাজ্য যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকা, এমনকী শ্যালিকার স্বামী ও শ্বশুরকেও ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। ফলে এবার লালাকে জিজ্ঞাসাবাদে কী তথ্য গোয়েন্দাদের হাতে উঠে আসে, সেদিকে চোখ রয়েছে রাজনৈতিক মহলেরও। ভোটের মুখে লালাকে জিজ্ঞাসাবাদের এই ঘটনা তাই বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Related Articles