Sambad Samakal

ফের লকডাউন! করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন মোদি

Apr 6, 2021 @ 11:40 am
ফের লকডাউন! করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন মোদি

দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি মোকাবিলায় ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা নিয়ে ফের লকডাউনের আশঙ্কা দেখা দিয়েছে দেশবাসীর মনে।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, আগামী ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূলত কিভাবে করোনা সংক্রমণের গতিতে রাশ টানা যায় সে বিষয়েই আলোচনা হতে পারে বৈঠকে। পাশাপশি টিকাকরণ কর্মসূচি নিয়েও আলোচনা হতে পারে বলে খবর।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই দেশে করোনা সংক্রমণ বাড়ছিল। পরিস্থিতি মোকাবিলায় রবিবারই দেশের শীর্ষস্থানীয় আমলা ও স্বাস্থ্যকর্তাদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্পূর্ণ লকডাউন না করে কিভাবে করোনা প্রভাবিত রাজ্যগুলিতে এলাকাভিত্তিক কন্টেনমেন্ট জোন, আংশিক লকডাউন, বিশেষ প্রচার-অভিযান এবং করোনা বিধি পালনের মাধ্যমে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে নিয়ে আসা যায়, তারই রাস্তা খোঁজার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এর মধ্যে গত ২৪ ঘন্টায় দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লাখের গণ্ডি পেরিয়ে যায় বলে সোমবারই রিপোর্ট দেয় স্বাস্থ্য মন্ত্রক। তারপরই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী।

Related Articles