Sambad Samakal

ধর্মগুরুর শেষকৃত্যে কয়েক হাজার লোকের জমায়েত, প্রশ্নের মুখে যোগী প্রশাসন

May 11, 2021 @ 3:11 pm
ধর্মগুরুর শেষকৃত্যে কয়েক হাজার লোকের জমায়েত, প্রশ্নের মুখে যোগী প্রশাসন

নিজামুদ্দিন মরকজের পুনরাবৃত্তি! দেশজুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। এর মধ্যেও ধর্মগুরুর শেষকৃত্যে কয়েক হাজার লোকের জমায়েত হল। ঘটনাটি যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশের।

জানা গিয়েছে, গত রবিবার উত্তরপ্রদেশের বদায়ুঁতে আব্দুল হামিদ মহম্মদ সালিমুল নামে এক জনপ্রিয় ধর্মগুরুর মৃত্যু হয়। খবরটি প্রকাশ্যে আসতেই উত্তরপ্রদেশের বিভিন্ন প্রান্ত থেকে সেখানে জমায়েত হন কয়েক হাজার মানুষ। ওই ধর্মগুরুর দেহ নিয়ে শোকযাত্রাও বেরোয়। যেখানে ২০ জনের বেশি জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, সেখানে কয়েক হাজার মানুষের জমায়েত হয়। ফলে দুরত্ববিধি শিকেয় ওঠে। মাস্কও ছিল না অধিকাংশের মুখে। এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে যোগী প্রশাসন। গতবছরের দিল্লির নিজামুদ্দিন মরকজ বা এবছরের কুম্ভমেলার মত ধর্মগুরুর শেষকৃত্যের এই জমায়েতও করোনা সংক্রমণে সুপার স্প্রেডার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

যদিও সমালোচনার পর সোমবার এই ঘটনায় উত্তরপ্রদেশ পুলিশের তরফে এফআইআর-ও করা হয়েছে। যারা এই কাজ করেছে, তাদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বদায়ুঁর পুলিশ সুপার সঙ্কল্প শর্মা। তবে সেটা করে কি সংক্রমণ ঠেকানো যাবে? এমন প্রশ্নও উঠেছে।

Related Articles