Sambad Samakal

কলকাতায় কম, মেদিনীপুরে যশের তান্ডব বেশি হবে

May 25, 2021 @ 6:34 pm
কলকাতায় কম, মেদিনীপুরে যশের তান্ডব বেশি হবে

ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় যশ। আগামী ১২ ঘণ্টায় আরও শক্তি সঞ্চয় করবে যশ। বুধবার সকালেই পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে পৌঁছবে এই ভয়াল ঘূর্ণিঝড়। দুপুরে পারাদ্বীপ ও সাগরদ্বীপের মাঝে বালাসোরের কাছে আছড়ে পড়তে পারে এই সাইক্লোন।
মঙ্গলবার সকালেই দিঘার আরও কাছাকাছি পৌঁছে গিয়েছে যশ। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, এদিন সকালে দিঘা থেকে ৪২০ কিমি দূরে অবস্থান করছে এই ঘূর্ণিঝড়।
হাওয়া অফিসের খবর অনুযায়ী, বাংলায় যশের দাপট সবচেয়ে বেশি পড়বে পূর্ব মেদিনীপুর জেলায়। আছড়ে পড়ার সময় পূর্ব মেদিনীপুরে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ১৪৫ কিমি। দক্ষিণ ২৪ পরগনায় ঝড়ের বেগ হবে ঘণ্টায় ৯০-১০০ কিমি। কলকাতা, হাওড়া, হুগলিতে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ৭০-৮০ কিমি।
যশের প্রভাবে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও। মঙ্গলবার জেলায় জেলায় বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।
মঙ্গলবার সকালে আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৭২ শতাংশ।

Related Articles