Sambad Samakal

ত্রাণ শিবিরের খাবারে মাছ, মাংস না পেয়ে মারধর, গুরুতর জখম ৩

May 28, 2021 @ 5:04 pm
ত্রাণ শিবিরের খাবারে মাছ, মাংস না পেয়ে মারধর, গুরুতর জখম ৩

ত্রাণ শিবিরে খাবারের সাথে কেন মাছ মাংস নেই? এমন দাবি তুলে বেধড়ক মারধর করার ঘটনা ঘটল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার অন্তর্গত ২ নম্বর রানিগড় এসএসকেএম স্কুলের ত্রাণ শিবিরে। অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন তিনজন। বর্তমানে তাঁরা ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে সুন্দরবনের উপর আছড়ে পড়তে চলেছে সাইক্লোন ‘যশ’। আর সেই ঝড়ের হাত থেকে পরিত্রাণ পেতে সরকারি উদ্যোগে ত্রাণ শিবির খোলা হয়েছিল বিভিন্ন এলাকায়। যেখানে অসহায় মানুষজন আশ্রয় নিয়েছিলেন প্রাণ বাঁচানোর তাগিদে। ঠিক তেমনই বাসন্তী ব্লকের জোতিষপুর গ্রাম পঞ্চায়েতের ২ নম্বর রানিগড় এসএসকেএম স্কুলের ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছিলে এলাকার বেশ কিছু মানুষ।
ওই ত্রাণ শিবিরে যাঁরা আশ্রয় নিয়েছিলেন তাঁদের অধিকাংশ এদিন সকালে বাড়িতে ফিরে গিয়েছেন। এরপর ত্রাণ শিবিরে আশ্রয় নিয়ে থাকা সাহজাহান সেখ,আমিন উদ্দিন লস্কর, রাজ্জাক লস্কর, কালাম শেখ’রা দাবি করতে থাকেন, ত্রাণ শিবিরে মাছ- মাংস রান্না করে তিন বেলা খেতে দিতে হবে। আর এমন কথায় প্রতিবাদ করেন উমির আলি,জামীর আলি, আক্তার সেখ’রা। অভিযোগ সেই সময় প্রতিবাদীদের উপর ঝাঁপিয়ে পড়ে ইট ছুঁড়ে বেধড়ক মারধর করা হয়। এমনকি তাঁরা মাটিতে লুটিয়ে পড়ে গেলে ছুরি দিয়ে কানে আঘাত করা হয় বলে অভিযোগ। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় তিনজন লুটিয়ে পড়ে। স্থানীয় লোকজন গুরুতর জখমদের উদ্ধার করে প্রথমে বাসন্তী ব্লক গ্রামীণ হাসপাতালে নিয়ে যায় চিকিৎসার জন্য। সেখানে তাঁদের অবস্থা আশঙ্কাজনক হলে তিনজনকেই ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করেন চিকিৎসকরা।
এ বিষয়ে আক্রান্তরা বাসন্তী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে বাসন্তী থানার পুলিশ। যদিও অভিযুক্তদের এখনও পর্যন্ত আটক কিংবা গ্রেফতার করতে পারেনি পুলিশ। এলাকায় রয়েছে চরম উত্তেজনা।

Related Articles