Sambad Samakal

নিউটাউন এনকাউন্টার : পঞ্জাব পুলিশের কনস্টেবলকে আটক করে জিজ্ঞাসাবাদ

Jun 13, 2021 @ 12:16 pm
নিউটাউন এনকাউন্টার : পঞ্জাব পুলিশের কনস্টেবলকে আটক করে জিজ্ঞাসাবাদ

নিউটাউন এনকাউন্টার কাণ্ডে এবার আটক হলেন পঞ্জাব পুলিশের কনস্টেবল অমরজিৎ সিং। তাঁর পরিচয়পত্র দেখিয়েই পঞ্জাব থেকে কলকাতায় ঢুকেছিল নিহত দুই গ্যাংস্টার সহ ভরত। ভরতের কাছ থেকেই মিলেছে অমরজিৎ সিংয়ের পরিচয়পত্র। যার ভিত্তিতে তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পঞ্জাব পুলিশ। অন্যদিকে, নিউ টাউনের ফ্ল্যাটের পর গ্যাংস্টাররা যে গাড়িতে করে কলকাতায় এসেছিল, সে গাড়ির খোঁজও মিলেছে।  

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পঞ্জাবের মোহালি থেকে আটক করা হয়েছে কনস্টেবল অমরজিৎ সিংকে। এনকাউন্টারে নিহত ২ গ্যাংস্টারকে নিউটাউনের অভিজাত আবাসনে ঘর ভাড়া করে দিয়েছিল ভরত কুমার নামে এক ব্যক্তি। তার কাছেই পাওয়া গিয়েছে অমরজিৎ সিংয়ের পরিচয়পত্র। সেই পরিচয়পত্র নিয়েই মোহালি থেকে গাড়িতে করে কলকাতায় আসে ভরত। সেই গাড়িতে পুলিশের স্টিকারও লাগানো ছিল। ভরতের দাবি অমরজিৎ তার বন্ধু। 

কেবল ভরত নয়, জয়পাল সিং ভুল্লার ও যশপ্রীত সিংয়ের কাছেও ছিল পুলিশের পরিচয়পত্র। জয়পালের কাছে যে ছিল রাজীব নামে এক পুলিশ অফিসারের পরিচয়পত্র। আর যশপ্রীত সিংয়ের কাছে ছিল ভূষণ কুমার নামে একজন পুলিশ অফিসারের আইডি। যদিও এই দুটি পরিচয়পত্র ভুয়ো। কেবল ভরত কুমার অমরজিৎ সিংয়ের আসল পরিচয়পত্র ব্যবহার করেছিল এবং সেটি দেখিয়েই বিভিন্ন রাজ্যের টোল পার করে। ভরতের দাবি, অমরজিৎ সিং তার বন্ধু। ফলে অমরজিৎ নিজেই তাঁর পরিচয়পত্র ভরত কুমারের হাতে তুলে দিয়েছিল কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ। পাশাপাশি গ্যাংস্টার কাণ্ডের সঙ্গে বিভিন্ন রাজ্যে অস্ত্র পাচার করা হত বলেও তথ্য উঠে এসেছে। গোটা ঘটনা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Related Articles