Sambad Samakal

বুধবার থেকে পথে সরকারি বাস

Jun 14, 2021 @ 11:35 am
বুধবার থেকে পথে সরকারি বাস

করোনা সংক্রমণে কিছুটা লাগাম পরতেই এবার গণ পরিবহণ চালুর ভাবনা রাজ্যের। সূত্রের খবর, ১৬ জুন, বুধবার থেকে চালু হতে চলেছে সরকারি বাস পরিষেবা। তবে পেট্রোল ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে ভাড়া বৃদ্ধির দাবি মানা না হলে বেসরকারি বাস পথে নামবে কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। জানা গিয়েছে, দাবি মেনে ভাড়া না বাড়ালে বাস নিয়ে পথে না নামার হুমকি দিয়েছেন বাস মালিকরা। যদিও আজ, সোমবারই তা স্পষ্ট হবে। এদিন বৈঠকের পরেই এবিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হবে।
এদিকে, সরকারি বাসের ড্রাইভার ও কন্ডাক্টর, সবার ভ্যাকসিন হয়ে গেছে। তাই ১৬ জুন, বুধবার থেকে বাস চলার সম্ভাবনা রয়েছে বলেই পরিবহণ দফতর সূত্রে খবর। সূত্রের খবর, সবাইকে ওইদিন কাজে আসতে বলা হয়েছে।
অন্যদিকে, আজ সকাল ১১টায়
শালিমার শিপবিল্ডার্স পরিদর্শন করতে যাওয়ার কথা রয়েছে পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমের। লোকসানে চলা এই সংস্থাকে কীভাবে পরিবহণ নির্মাণে কাজে লাগিয়ে লাভবান করা যায়, তা খতিয়ে দেবেন তিনি।
উল্লেখ্য, করোনা নিয়ন্ত্রণে দ্বিতীয় পর্যায়ের বিধি নিষেধ শেষ হতে চলেছে আগামী কাল, ১৫ জুন। বিধিনিষেধ আরও বাড়ানো হবে কিনা, সোমবার সে বিষয়ে ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বিধিনিষেধ বাড়লেও জনজীবন স্বাভাবিক রাখতে মুখ্যমন্ত্রী আরও কিছু বিধি শিথিল করতে পারেন বলেই সূত্রের খবর। সেই কারণেই নির্দিষ্ট কোভিড বিধি মেনে বাস চালানো নিয়ে সম্ভাবনা তৈরি হয়েছে।

Related Articles