Sambad Samakal

ভারী বৃষ্টিতে ভাসছে কলকাতা সহ রাজ্য, জারি কমলা সতর্কতা

Jun 19, 2021 @ 10:47 am
ভারী বৃষ্টিতে ভাসছে কলকাতা সহ রাজ্য, জারি কমলা সতর্কতা

বুধবার থেকেই ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভাসছে কলকাতা সহ রাজ্য। শনিবারও আবহাওয়া একইরকম। সকাল থেকেই জেলায় জেলায় বৃষ্টি শুরু হয়েছে। কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।
এদিন সকালে হওয়া অফিস জানিয়েছে, আপাতত বৃষ্টি কমার কোনও সম্ভাবনাই নেই। রবি ও সোমবার পর্যন্ত একইরকম ভাবে অঝোরে বৃষ্টিপাত চলবে। ২২ জুন, মঙ্গলবার থেকে বদলাতে পারে আবহাওয়া। তবে বিহার ও উত্তরপ্রদেশে তৈরি হওয়া নিম্নচাপ না সরলে নির্দিষ্ট করে কিছু বলতে পারছে না মৌসম ভবন।
শনিবার সকাল থেকেই জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টি। আগামী কয়েক ঘন্টায় কলকাতা সহ দক্ষিণ বঙ্গের আট জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। আকাশ মেঘলাই থাকবে। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শুক্রবার বিকেলে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম, ৩০.১ ডিগ্রি । বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৮ শতাংশ। শেষ ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১.৫ মিলিমিটার।
সতর্কতা জারি করে এদিনও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার ভারী বৃষ্টিতে ভাসবে মুর্শিদাবাদ, বীরভূম, জলপাইগুড়ি , কোচবিহার ও আলিপুরদুয়ারে।

Related Articles