Sambad Samakal

বদলে গেল মুকুলের আসন, বসবেন শুভেন্দুর বাঁদিকে সুজনের সিটে

Jul 2, 2021 @ 5:34 pm
বদলে গেল মুকুলের আসন, বসবেন শুভেন্দুর বাঁদিকে সুজনের সিটে

মাত্র একদিনেই বিধানসভায় আসন বদল হল মুকুল রায়ের। শুভেন্দু অধিকারীর বাঁদিকে, যেখানে এর আগে বসতেন প্রাক্তন সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী সেখানে সোমবার থেকে বসবেন। শুক্রবার অধিবেশন শেষ হতেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের অনুমতি সাপেক্ষে নতুন আসন বরাদ্দ হল বিজেপি ছেড়ে ফের তৃণমূলে আসা বিধায়ক মুকুল রায়ের জন্য। বাজেট অধিবেশনের প্রথম দিন মুকুল বসেছিলেন তৃণমূল ব্লকের পাশে কিন্তু বিজেপি ব্লকে। অধিবেশনের প্রথম দিনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধানসভার ডেপুটি স্পিকার নির্বাচিত হন রামপুরহাটের পাঁচবারের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়।
বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেও শুক্রবার বিধানসভা অধিবেশনের প্রথম দিন মুকুল রায়কে বসতে দেখা যায় গেরুয়া ব্লকে। তবে বিজেপি শিবিরের আসনে বসলেও তিনি বসেছিলেন এমন জায়গায় যেখানে তৃণমূলের আসন শেষ, বিজেপির আসন শুরু। তাঁর সঙ্গে এগিয়ে এসে কথা বলতেও দেখা যায় তৃণমূলের মন্ত্রী-বিধায়কদের। কেউ কেউ আবার পা ছুঁয়ে প্রণামও করেন। পরে শীর্ষ নেতৃত্বের ইচ্ছায় মুখ্যসচেতক নির্মল ঘোষ স্পিকারকে মুকুল রায়ের আসন বদলের প্রস্তাব দেন। সঙ্গে সঙ্গে সেই প্রস্তাবে সম্মতি দিয়ে আসন বদলের ব্যাবস্থা করে বিধানসভার সচিবালয়। সোমবার থেকে ওই পরিবর্তিত আসনে বসবেন মুকুল রায়।
এদিকে বিজেপির আসনে এদিন মুকুল রায়ের বসা নিয়ে কক্ষের বাইরে কটাক্ষ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তৃণমূলে চলে গিয়েও বিজেপির আসনে বসার জন্য সাংবাদিকদের সামনে মুকুল রায়কে ‘ নির্লজ্জ’ বলেও মন্তব্য করেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

Related Articles