Sambad Samakal

পুলিশের জালে এবার ভুয়ো মানবাধিকার কমিশনার

Jul 13, 2021 @ 1:57 pm
পুলিশের জালে এবার ভুয়ো মানবাধিকার কমিশনার

আরও এক ভুয়ো আধিকারিকের পর্দাফাঁস। এবার পুলিশের জালে ভুয়ো মানবাধিকার কমিশনার। রাজ্য কিংবা জাতীয় নয়, একেবারে ইন্টারন্যাশনাল মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান পরিচয় দিয়েই প্রতারণা করেছে অভিযুক্ত।
পুলিশ জানায়, ধৃতের নাম রঞ্জন সরকার। চুঁচুড়ার বাসিন্দা রঞ্জন সরকারও নীল বাতি লাগানো গাড়িতে ঘুরে বেড়াত। সেও চাকরি দেওয়ার টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ। ইতিমধ্যে অভিযুক্ত রঞ্জন সরকারকে গ্রেফতার করেছে চুঁচুড়া থানার পুলিশ। আটক করা হয়েছে তার স্ত্রী-পুত্র এবং কয়েকজন কর্মীকে।
জানা গিয়েছে, চুঁচুড়া থানার হৃষিকেশ পল্লিতে বিগত কয়েকবছর ধরেই একটি বাড়ির দোতলায় অফিস চালাচ্ছিল রঞ্জন সরকার। নিজেকে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের কমিশনার হিসেবে পরিচয় দিত সে। দেহরক্ষী নিয়ে মাঝেমধ্যেই অফিসে আসত। একাধিক গাড়ি এবং দামি বাইক দেখা যেত তার অফিসের বাইরে। তার ব্যক্তিগত গাড়িতে লাগানো থাকত নীল বাতি। সম্প্রতি দেবাঞ্জন দেব এবং সনাতন রায়চৌধুরীর কাণ্ড প্রকাশ্যে আসতেই গাড়ি থেকে নীল বাতি খুলে দেয় রঞ্জন সরকার। বদলে সমস্ত গাড়ি ও বাইকে প্রেসের স্টিকার লাগিয়ে দেয় ওই প্রতারক। অন্য একটি ঘটনার পরিপ্রেক্ষিতে বিষয়টি নজরে আসে চন্দননগর পুলিশ কমিশনারেটের। এরপর রবিবার রাতে হুগলি মোড়ে রঞ্জনের অফিসের প্রেস লেখা স্কুটার-সহ এক ব্যাক্তিকে আটক করে পুলিশ। তারপর তাঁকে জিজ্ঞাসাবাদ করেই রঞ্জনের পর্দাফাঁস হয়।
পুলিশ জানতে পেরেছে, দীর্ঘদিন ধরে ভুয়ো মানবাধিকার সংগঠনের চেয়ারম্যানের পরিচয় দিয়ে প্রতারণা করছে রঞ্জন সরকার। সে চাকরির টোপ দিয়ে বহু মানুষের থেকে আত্মসাৎ করেছে লক্ষ লক্ষ টাকা। সমস্ত বিষয় স্পষ্ট হলে সোমবার রাত ৯.১৫ মিনিট নাগাদ অভিযুক্ত রঞ্জন সরকারকে গ্রেফতার করে পুলিশ। বাজেয়াপ্ত করা হয় তার ৬টি গাড়ি ও বাইক। জিজ্ঞাসাবাদের জন্য রঞ্জনের স্ত্রী-পুত্র ও কর্মচারীদের আটক করেছে পুলিশ।

Related Articles