Sambad Samakal

Bangur: দেশের মধ্যে সেরা হাসপাতালের শিরোপা পেল এম.আর বাঙ্গুর

Aug 10, 2021 @ 8:20 pm
Bangur: দেশের মধ্যে সেরা হাসপাতালের শিরোপা পেল এম.আর বাঙ্গুর

করোনা আবহে নিরন্তর পরিষেবা দিয়েছে এম.আর বাঙ্গুর হাসপাতাল। বহু মরণাপন্ন রোগীকে ফিরিয়েছে জীবনের পথে। তাই মঙ্গলবার নীতি আয়োগের তরফে দেশের মধ্যে সেরা জেলা হাসপাতালের শিরোপা পেল এম.আর বাঙ্গুর হাসপাতাল।

বেলেঘাটা আইডি হাসপাতালের পর দক্ষিণ কলকাতার সংলগ্ন এলাকায় একমাত্র করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছিল এম.আর বাঙ্গুর হাসপাতালকে। সেই থেকেই চলছে নিরন্তর যুদ্ধ। বহু মানুষকে সুস্থ করে তুলেছে এই হাসপাতাল। সীমিত পরিকাঠামো নিয়েও রোগীর চাপ সামলেছে বাঙ্গুর হাসপাতাল। রোগীকে অন্যত্র রেফার করা কিংবা ফিরিয়ে দেওয়ার মতো অভিযোগ প্রায় ছিল না এই সরকারি হাসপাতালের বিরুদ্ধে। এখানে সিসিইউ, আইসিইউ, এসডিইউ-সহ ৭০০-রও বেশি ওয়ার্ডে কাজ করে এই হাসপাতালে সাফল্যের হার ৯৮ শতাংশের বেশি। এমনকি যাতে সংক্রমণ না ছড়ায় সেই কারণে একেবারেই পৃথক ওয়ার্ড করে সেখানে চিকিৎসা হচ্ছিল করোনা রোগীদের। এবার এই সব কাজেরই স্বীকৃতি পেল বহু পরিচিত সরকারি হাসপাতাল এম.আর বাঙ্গুর।

গত বছর কলকাতার করোনা চিকিৎসার পরিকাঠামো দেখতে এসেছিলেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। তখন বেলেঘাটা আইডি ঘুরে সেই হাসপাতালে পরিষেবা নিয়ে সন্তোষ প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। দিল্লি ফিরে প্রশংসায় ভরা রিপোর্টও দিয়েছিলেন। আর ২০২১এ কেন্দ্রের প্রশংসা পেল এম আর বাঙ্গুর। যা নিঃসন্দেহে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রের মুকুটে নতুন পালক যোগ করল বলাই যায়।

Related Articles