Sambad Samakal

Weather: দুর্যোগ বাড়বে! জানুন কী বলছে হওয়া অফিস

Aug 12, 2021 @ 11:49 am
Weather: দুর্যোগ বাড়বে! জানুন কী বলছে হওয়া অফিস

আগামী রবিবার পর্যন্ত টানা বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ। জারি হয়েছে হলুদ থেকে কমলা সতর্কতা। দক্ষিণবঙ্গেও দু’এক জায়গায় হতে পারে ভারী বৃষ্টি। বাকি জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে সব মিলিয়ে দুর্যোগ বাড়বে বলেই আশঙ্কা আবহাওয়া দফতরের।
মৌসুমী অক্ষরেখার প্রভাবেই উত্তরবঙ্গে ভারী বৃষ্টি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গোরখপুর থেকে পাটনা হয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। বিহারেও রয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রভাবেইরবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে উত্তরবঙ্গে।
বৃহস্পতিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের দু’-এক জায়গায়। ১০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের দু’-এক জায়গায়। দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান এবং বীরভূমেও ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।
এদিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হওয়া অফিস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে ।
কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি ।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

Related Articles