Sambad Samakal

BJP: জল্পনার অবসান, তৃণমূলে আরও এক বিজেপি বিধায়ক!

Aug 31, 2021 @ 12:49 pm
BJP: জল্পনার অবসান, তৃণমূলে আরও এক বিজেপি বিধায়ক!

ফের বিজেপি শিবিরে ভাঙন। বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষের তৃণমূলে যোগদানের ২৪ ঘণ্টাও পেরোয়নি। এবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরছেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। মঙ্গলবারই তৃণমূলে যোগ দিচ্ছেন তিনি। যদিও এবিষয়ে বিশ্বজিৎবাবু নিজে এখনও কোনও মন্তব্য করেননি। এছাড়া দক্ষিণ দিনাজপুরের এক বিজেপি বিধায়কও তৃণমূলে যোগ দেবেন ফলে খবর।

ইতিমধ্যে বিজেপির বিধায়কের সংখ্যা ৭৭ থেকে নেমে ৭৩-এ দাঁড়িয়েছে। এবার বিশ্বজিৎ দাস এবং দক্ষিণ দিনাজপুরের এক বিধায়ক দলত্যাগ করলে বিধানসভায় বিজেপির সদস্যসংখ্যা আরও কমবে।

উল্লেখ্য, একসময়ে সক্রিয় তৃণমূল নেতা বিশ্বজিৎ দাস ২০১৯ সালে লোকসভা ভোটের সময় দিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের হাত ধরে বিজেপিতে যোগদান করেন। এরপর একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রতীকে বাগদা থেকে জয়ী হন। কিন্তু বিধানসভার অধিবেশনের একেবারে শেষ দিনে বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করেছিলেন বিশ্বজিৎ দাস। বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে প্রায় ২০ মিনিট বৈঠকও করেন। সঙ্গে ছিলেন উত্তর ২৪ পরগনার জেলা তৃণমূল নেতৃত্ব। যা নিয়ে বিশ্বজিতের দলবদলের জল্পনা শুরু হয়। যদিও তড়িঘড়ি ওই বিধায়কের সঙ্গে বৈঠক করেন কৈলাস বিজয়বর্গীয় এবং তৎকালীন বিজেপি নেতা মুকুল রায়। কিন্তু আদতে সুরাহা হল না। একের পর এক বিজেপি বিধায়কের দলত্যাগ বিজেপি শিবিরে যে চিন্তা বাড়াচ্ছে তা বলা বাহুল্য।  

Related Articles