Sambad Samakal

Weather: বেলা বাড়তেই শুরু নিম্নচাপের বৃষ্টি

Sep 18, 2021 @ 11:19 am
Weather: বেলা বাড়তেই শুরু নিম্নচাপের বৃষ্টি

ভোর থেকেই মেঘাচ্ছন্ন ছিল আকাশ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলিয়ে শনিবার বেলা বাড়তেই বজ্রবিদ্যুৎ সহ নিম্নচাপের বৃষ্টি শুরু হল কলকাতা সহ দক্ষিণবঙ্গে।

হাওয়া অফিস জানিয়েছে, এদিন তাপমাত্রা সামান্য বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা বাড়বে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি। রবিবারও মেঘলা থাকবে আকাশ। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে ফের একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। যা বর্তমানে মায়ানমার সংলগ্ন বঙ্গোপসাগরে অবস্থিত। আবহাওয়াবিদদের দাবি, ধীরে ধীরে দক্ষিণ-পশ্চিম দিকে এগোচ্ছে ওই ঘুর্ণাবর্ত। যার জেরে আগামী দু’ থেকে তিনদিন ভারী বৃষ্টিপাত হতে পারে উপকূলবর্তী জেলাগুলিতে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন থেকে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টি শুরু হয়েছে। দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, জেলায় ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বিকে আগেই জানিয়েছিল আলিপুর।

Related Articles