Sambad Samakal

Republic Day: রেড রোডে নেতাজির ট্যাবলো দিয়েই প্রজাতন্ত্র দিবস উদযাপন

Jan 26, 2022 @ 1:34 pm
Republic Day: রেড রোডে নেতাজির ট্যাবলো দিয়েই প্রজাতন্ত্র দিবস উদযাপন

দিল্লি বাতিল করলেও নেতাজির ট্যাবলো সাগৌরবে স্থান পেল বাংলার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। রেড রোডে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের তৈরি নেতাজির ট্যাবলো দিয়েই হল প্রজাতন্ত্র দিবস উদযাপন। যদিও বাংলার নেতাজির ট্যাবলো বাতিল করলেও এদিন দিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে কেন্দ্রীয় পূর্ত মন্ত্রকের তৈরি ট্যাবলোয় দেখা গিয়েছে নেতাজি ও আজাদ হিন্দ ফৌজকে।

এদিন নেতাজির মূর্তিতে মাল্যদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্যপাল জগদীপ ধনকর। দুজনের মধ্যে সৌজন্য বিনিময় হয়। ছিলেন বিধানসভার স্পিকার বিমন বন্দ্যোপাধ্যায়।

এবারও নিরাপত্তাজনিত কারণে রেড রোডের অনুষ্ঠানে সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ করা হয়। রেড রোডকে এদিন ১১টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনের দায়িত্বে ছিলেন একজন করে ডেপুটি কমিশনার। জোনগুলিকে ভাঙা হয়েছে কয়েকটি সেক্টরে। যার দায়িত্বে ছিলেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার। রেড রোডে রাখা হয় ৫ টি বাঙ্কার, কমান্ডো বাহিনী, ৫টি ওয়াচ টাওয়ার। নিরাপত্তায় মোতায়েন করা হয় হাজারের বেশি পুলিশ কর্মী। গোটা কলকাতা জুড়ে এদিন মোতায়েন করা হয় ৫ হাজারের বেশি পুলিশ। রয়েছে HRFS-এর ১২টি দল, ৩টি ক্যুইক রেসপন্স টিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *