Sambad Samakal

Raktapalash: শিহরণ জাগিয়ে প্রকাশ্যে ‘রক্তপলাশ’-এর ফার্স্ট লুক

Apr 22, 2022 @ 10:24 pm
Raktapalash: শিহরণ জাগিয়ে প্রকাশ্যে ‘রক্তপলাশ’-এর ফার্স্ট লুক

সোমনাথ লাহা

জঙ্গলের মধ্যে অবস্থিত এক সুরম্য রিসর্ট। আর সেখানে বেড়াতে এসে বিপদে পড়েন সাতজন শহুরে উচ্চমধ্যবিত্ত মানুষ। জঙ্গলে নিছক ছুটি কাটাতে আসা এই মানুষগুলো হঠাৎ করেই পড়ে যান আধাসামরিক বাহিনী ও একদল চরমপন্থীর হাতে। তখন তাঁদের সভ্য শহুরে মুখোশ খুলে গিয়ে তাঁদের ভিতরে থাকা জান্তব চারিত্রিক বৈশিষ্ট্যগুলো ধীরে ধীরে স্পষ্ট হতে থাকে। সাতজন ব্যক্তির আভ্যন্তরীণ সাদা-কালোর দ্বন্দ্বগুলো প্রকাশ হতে না হতেই তাঁরা রিসর্টে বন্দি হয়ে পড়েন মুক্তিপণের টোপ হিসেবে। কীভাবে ঘটবে বিপদ থেকে মুক্তি? জঙ্গলের উপদ্রুত অঞ্চলের প্রেক্ষাপটে টানটান রোমাঞ্চ ও রহস্যের কাহিনিই এবার উঠে আসতে চলেছে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের ওয়েব সিরিজ ‘রক্তপলাশ’-এ।

ডার্ক এনার্জি প্রযোজিত এই ওয়েব সিরিজে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শিলাজিৎ মজুমদার, দেবদূত ঘোষ, অনন্যা সেনগুপ্ত, উৎসব মুখোপাধ্যায়, রোজা পারমিতা দে, অসীম রায়চৌধুরী, শুভজিৎ কর, মৌমিতা পন্ডিত, দীপঙ্কর, মৌসুমী দালাল, বেবি তামান্না, কোয়েল মিত্র, সুব্রত দাসগুপ্ত প্রমুখ। এছাড়াও সিরিজটিতে অন্যতম একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন কমলেশ্বর স্বয়ং।মপাসাঁর লেখা ছোটগল্প অবলম্বনে সিরিজের চিত্রনাট্যের বুনন করেছেন পরিচালক নিজেই। সিনেমাটোগ্রাফার টুবান। আবহসংগীত শিবাশিস বন্দ্যোপাধ্যায়।

সিরিজটি প্রসঙ্গে পরিচালক জানান, “নতুন প্রজন্মের জন্য বর্তমান পরিস্থিতিতে একটি রাজনৈতিক সিরিজ করা দরকার বলে আমি মনে করি। এই গল্পের ভাবনা বেশ কিছু বছর আগেই আমার মাথায় এসেছিল। আমার মনে হয় নতুন প্রজন্ম এই ধরনের সিরিজ দেখার জন্য মুখিয়ে থাকে। এনসেম্বল কাস্টিং নিয়ে এই সিরিজ তৈরি করতে গিয়ে আমিও অনেক কিছু শিখলাম। আমাদের শুটিং যদিও খুব হেকটিক ছিল, তাও বলব, আমার ডিওপি টুবান ও প্রোডাকশন ডিজাইনার তন্ময় এই প্রজেক্টটিকে সমৃদ্ধ করেছে। উচ্চবিত্ত কিছু মানুষ, যাঁরা নিজেদের শহরের বিশিষ্ট মানুষ বলে দাবি করেন, পণবন্দি হ‌ওয়ার পর তাঁদের আসল চেহারা বেরিয়ে আসে। সেটা দেখানো হয়েছে এই সিরিজে।” সিরিজে অন্যতম চমক শিলাজিতের চরিত্রটি। যদিও তা নিয়ে এখন‌ও খোলসা করে কিছু বলতে নারাজ পরিচালক।

ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে সিরিজের চরিত্রদের লুকস। যেগুলি রীতিমতো নজর কেড়েছে। এবার প্রকাশ্যে এল সিরিজের ফার্স্ট লুক। যেখানে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে থেকে দৌড়ে বেরিয়ে আসছে একটি বাচ্চা মেয়ে। তার চোখে-মুখে ভয়ের ছাপ। যেন কোন‌ও কিছু দেখে ভীষণ ভয় পেয়েছে সে। দিনের আলো পড়ে আসছে। দূরে জঙ্গলে গাছের ফাঁকে দুদিকে দাঁড়িয়ে রয়েছে দুজন মানুষ। একজনের গায়ের পোশাক‌ই বলে দিচ্ছে যে সে আধাসামরিক বাহিনীর ব্যক্তি। অপরজনের নাক-মুখ গামছা দিয়ে ঢাকা। সেই ব্যক্তিটি চরমপন্থী সংগঠনের সঙ্গে যুক্ত। দু’জনের হাতেই রয়েছে অত্যাধুনিক বন্দুক। রীতিমতো শিহরণ জাগায় সিরিজের প্রথম ঝলক, তাতে কোন‌ও সন্দেহ নেই। মে মাস থেকে ‘রক্তপলাশ’ ওয়েব সিরিজটি স্ট্রিমিং হবে ওটিটি প্ল্যাটফর্ম ক্লিক-এ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *