Sambad Samakal

Shinzo Abe: আততায়ীর গুলিতে মৃত্যু জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীর!

Jul 8, 2022 @ 12:20 pm
Shinzo Abe: আততায়ীর গুলিতে মৃত্যু জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীর!

গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের। জাপান সরকারের তরফে এই মৃত্যুর খবর জানানো হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। শুক্রবার সকালে জাপানের নারা শহরে তাঁকে লক্ষ্য করে পরপর দু’টি গুলি চালানো হয়। প্রথম গুলিটি কান ঘেঁষে বেরিয়ে গেলেও দ্বিতীয় গুলিটি সরাসরি বুকে লাগে। সঙ্গেসঙ্গেই লুটিয়ে পড়েন তিনি। বুক ও গলা দিয়ে রক্ত বেরোতে থাকে। হয় হার্ট অ্যাটাকও। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এরপরেই প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুর খবর নিশ্চিত করে জাপান প্রশাসন। জাপান প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আততায়ীকে গ্রেফতার করা হয়েছে। হামলার কারণ জানতে ধৃতকে জেরা করা হচ্ছে।

আগামী রবিবার জাপানের সংসদের উচ্চকক্ষে নির্বাচন। সেই উপলক্ষেই এদিন সকালে সাড়ে ১১ টা (ভারতীয় সময় সকাল সাড়ে ৮ টা) নাগাদ নারা শহরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে ওঠেন শিনজো। তখনই তাঁকে লক্ষ্য করে পরপর দু’টি গুলি ছোড়ে আততায়ী। ৪২ বছর বয়সী ওই আততায়ীর থেকে একটি বন্দুকও উদ্ধার করেছে পুলিশ।

এদিকে, জাপান সরকারের তরফে প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করা হলেও দুপুরে খবর লেখা পর্যন্ত জাপানের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা দাবি করেন, গুলিবিদ্ধ হয়ে অবস্থা সংকটজনক হলেও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন শিনজো আবে।

Related Articles