Sambad Samakal

Anubrata: টেট পাস না করেই চাকরি! অনুব্রত কন্যা সহ পরিবারের ৬ জনকে তলব আদালতের

Aug 17, 2022 @ 4:30 pm
Anubrata: টেট পাস না করেই চাকরি! অনুব্রত কন্যা সহ পরিবারের ৬ জনকে তলব আদালতের

এবার টেট কেলেঙ্কারিতেও জড়িয়ে গেল অনুব্রত মণ্ডলের নাম। চাঞ্চল্যকর অভিযোগ অনুব্রত কন্যা সুকন্যার বিরুদ্ধে। অভিযোগ, টেট উত্তীর্ণ না হয়েই প্রাথমিক শিক্ষকের চাকরি পেয়েছেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা। শুধু সুকন্যা একা নন, তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের পরিবারের আরও পাঁচ সদস্যও একইভাবে প্রাথমিকে নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ। চাঞ্চল্যকর এই অভিযোগের ভিত্তিতে সুকন্যা সহ ৬ জনকেই তলব করল আদালত। বৃহস্পতিবার বেলা ৩ টের মধ্যে তাঁদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে আনতে বলা হয়েছে টেট পাসের শংসাপত্র ও চাকরির নিয়োগপত্র।

বোলপুরের কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষিকা সুকন্যার বিরুদ্ধে আরও অভিযোগ, দিনের পর দিন স্কুলে না গিয়েই তিনি সই করতেন অ্যাটেনডেন্স রেজিষ্টারে। তুলতেন বেতনও। বুধবার অতিরিক্ত হলফনামা পেশ করে আদালতে এই অভিযোগ আনেন মামলাকারির আইনজীবী ফিরদৌস শামীম। হলফনামায় জানানো হয়েছে উপস্থিতির রেজিষ্টার প্রতি মাসে পৌঁছে যেত অনুব্রত মণ্ডলের বাড়িতে। তারপর বাড়িতে বসেই সেই রেজিষ্টারে সই করতেন সুকন্যা। এমনকী, কোনওদিনই তিনি বিদ্যালয়ে যাননি বলে অভিযোগ।

উল্লেখ্য, বাড়িতে সিবিআই তদন্তকারীরা পৌঁছলেও বুধবার সকালেই মন খারাপের কথা জানিয়ে তাঁদের মুখোমুখি হতে অস্বীকার করেন সুকন্যা। বাধ্য হয়েই তাঁকে জেরা না করেই ফিরতে হয় তদন্তকারীদের। এরপর বেলায় সুকন্যা সহ অনুব্রত মণ্ডলের পরিবারের ৬ সদস্যের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে আদালতের তলব নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ ঘটনা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Related Articles