Sambad Samakal

Abhishek: ‘নতুন তৃণমূল’ কী? উত্তরে গিয়ে ফের ব্যখ্যা দিলেন অভিষেক

Sep 11, 2022 @ 6:24 pm
Abhishek: ‘নতুন তৃণমূল’ কী? উত্তরে গিয়ে ফের ব্যখ্যা দিলেন অভিষেক

গত জুলাই মাসে উত্তরবঙ্গের ধূপগুড়ির একটি জনসভা থেকেই প্রথম ‘নতুন তৃণমূল’ শব্দবন্ধ প্রকাশ্যে এনেছিলেন সাংসদ ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরে কলকাতায় ‘নতুন তৃণমূল’এর হোর্ডিং প্রকাশ্যে আসার পরে কার্যত সোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। সম্প্রতি ইডি দফতর থেকে বেরিয় নতুন তৃণমূল কী, তার ব্যাখ্যা দিয়েছিলেন অভিষেক নিজেই। এদিন ফের উত্তরবঙ্গের আর এক সভায় ‘নতুন তৃণমূল’ প্রসঙ্গ ব্যাখ্যা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এদিন তিনি বলেন, “১২ জুলাই নতুন তৃণমূলের কথা বলেছিলাম। তারপর থেকে অনেক জলঘোলা হয়েছে। আমি বলেছিলাম এমন তৃণমূল গড়তে হবে, যেমনটা মানুষ দেখতে চান। আগামী ছয় মাসের মধ্যেই নতুন তৃণমূলকে আপনারা দেখতে পাবেন। ব্লক স্তরের কমিটিগুলোতে যে পরিবর্তন হচ্ছে, সেটা দেখলেই আপনারা বুঝতে পারবেন।”

কারা থাকবেন সেই নতুন তৃণমূলে? অভিষেক বলেন, “নতুন তৃণমূল মানে সেখানে পুরনোরা থাকবেন না, এমনটা নয়। সকলেই থাকবেন। ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো শক্তি সিপিএমের বিরুদ্ধে যেমন ২০১১ সালে সবাই মিলে লড়াই করেছিলাম, সেই ভাবেই একসঙ্গে লড়তে হবে। পুরনো তৃণমূল মানে ব্রাত্য নয়। এই দলে কোনও লবি নেই। একটাই লবি, মমতা লবি। বুক চিতিয়ে লড়ে যাঁরা বলবেন মমতা জিন্দাবাদ, তাঁদেরই দল সম্মান দেবে।”

Related Articles