Sambad Samakal

Short Film: শর্ট ফিল্ম দেখার নতুন প্ল্যাটফর্ম কলকাতার তথ্যপ্রযুক্তি সংস্থার

Sep 20, 2022 @ 10:52 pm
Short Film: শর্ট ফিল্ম দেখার নতুন প্ল্যাটফর্ম কলকাতার তথ্যপ্রযুক্তি সংস্থার

দেবীপক্ষের সূচনায় কলকাতা পেতে চলেছে শর্ট ফিল্ম দেখার নতুন প্ল্যাটফর্ম। স্বাধীন চলচিত্র নির্মাতাদের আত্মপ্রকাশের নতুন ভার্চুয়াল প্রেক্ষাগৃহ ইফিল্মজোন। নতুন ধারার ব্যতিক্রমী ছোট ছবি নির্মাতারা কোথায় তাঁদের সৃষ্টি নিয়ে আত্মপ্রকাশ করবেন তা নিয়ে এত দিন সংশয়ে ভুগতেন। নন্দন বা অন্য প্রেক্ষাগৃহে ছবি দেখানোর খরচ ও জটিলতায় অনেকেই পিছিয়ে যেতেন।

কলকাতার তথ্যপ্রযুক্তি সংস্থা প্রিজমহাব অনলাইন সল্যুশন তৈরি করেছে এই নতুন প্ল্যাটফর্ম। যেখানে ছবি দেখতে গেলে দর্শককে কোনো মাসিক সাবসক্রিপশন দিতে হবে না। শুধুমাত্র যে ছবিটি দেখতে চাইছেন তার টিকিট কেটে সেই ছবিটিই দেখতে পারবেন। শুধু তাই নয় নির্মতাদের পক্ষ থেকে জানানো হয়েছে একটি দশ মিনিটের ছবির জন্য একবার টিকিট কাটলে পাঁচদিন পর্যন্ত যতবার খুশি দেখা যাবে। এক ঘন্টার ছবির জন্য সর্বোচ্চ ১৪ দিন পর্যন্ত ছবিটি দেখা যাবে।

শুধু তাই নয় এই প্ল্যাটফর্মে ছবি নির্মাতারা নিজেরাই ছবি আপলোড করতে পারবেন। প্ল্যাটফর্মের সূচনাতেই থাকছে ছোট ছবি ‘ভালো আছি’। শুভ্র ঘোষালের পরিচালনায় ছবিটির মুখ্য ভূভিকায় অভিনয় করেছেন দেবশঙ্কর হালদার ও লাবনী সরকার। তাই ছোট ছবি এফার মুঠোফোনেই খুঁজে পাবে নিজস্ব বাজার।

Related Articles