Sambad Samakal

Tarun Adhikari: প্রয়াত নৈহাটির প্রাক্তন বিধায়ককে মুখ্যমন্ত্রীর শ্রদ্ধার্ঘ্য, চোখের জলে বিদায় দিলেন সেচ মন্ত্রী

Mar 20, 2023 @ 4:22 pm
Tarun Adhikari: প্রয়াত নৈহাটির প্রাক্তন বিধায়ককে মুখ্যমন্ত্রীর শ্রদ্ধার্ঘ্য, চোখের জলে বিদায় দিলেন সেচ মন্ত্রী

সুশ্বেতা ভট্টাচার্য

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো শ্রদ্ধার্ঘ্য অর্পণ করছেন মন্ত্রী পার্থ ভৌমিক। সোমবার নৈহাটি পুরসভা প্রাঙ্গণে।

প্রয়াত হলেন নৈহাটির দু’বারের প্রাক্তন বিধায়ক ডা. তরুণ অধিকারী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। দীর্ঘদিন ধরেই তিনি শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন। সোমবার সকাল আটটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নৈহাটির রাজনৈতিক মহলে। ডা. তরুণ অধিকারী ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি ছিলেন। তাঁর প্রয়াণে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নৈহাটির বিধায়ক তথা রাজ্যের সেচ ও জলপথ মন্ত্রী পার্থ ভৌমিকের হাত দিয়ে প্রয়াত প্রাক্তন বিধায়কের প্রতি শ্রদ্ধার্ঘ্য পাঠিয়েছেন তিনি। নৈহাটি পুরসভা প্রাঙ্গণে মুখ্যমন্ত্রীর পাঠানো সেই শ্রদ্ধার্ঘ্য অর্পণ করতে গিয়ে শোকে ভেঙে পড়তে দেখা যায় মন্ত্রী পার্থ ভৌমিককে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাঠানো শ্রদ্ধার্ঘ্য অর্পণ করছেন নৈহাটি শহর তৃণমূল সভাপতি সনৎ দে। সোমবার নৈহাটি পুরসভা প্রাঙ্গণে।

এদিন ডা. তরুণ অধিকারীর সঙ্গে দীর্ঘদিনের রাজনৈতিক সম্পর্কের কথা উল্লেখ করেন মন্ত্রী পার্থ ভৌমিক। মূলত ডা. তরুণ অধিকারীর হাত ধরেই রাজনৈতিক জীবন শুরুর দিনগুলির কথা বলেন তিনি। এমনকী, বয়সজনিত অসুস্থতার কারণে সম্প্রতি সক্রিয় রাজনীতিতে তাঁকে দেখা না গেলেও বিভিন্ন সময় দল তাঁর পরামর্শে সমৃদ্ধ হত বলে জানান পার্থ। কান্না ভেজা গলায় তাঁর আক্ষেপ, “আমরা অভিভাবককে হারালাম।” সেই সঙ্গে মন্ত্রী আরও বলেন, “তরুণ দা যে সময় বিধায়ক ছিলেন, তখন রাজ্যের শাসন ক্ষমতা আমাদের হাতে ছিল না। তাই নৈহাটির উন্নয়নে তাঁর বহু প্রচেষ্টার বাস্তবায়ন সম্ভব হয়নি। কিন্তু আমরা রাজ্যের শাসন ক্ষমতায় আসার পর নৈহাটির সামগ্রিক উন্নয়নে বহুক্ষেত্রে তাঁর পরামর্শ আমাদের পথ দেখিয়েছে।”

শ্রদ্ধার্ঘ্য অর্পণ করছেন নৈহাটির পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়। সোমবার নৈহাটি পুরসভা প্রাঙ্গণে।

সেই শুরুর দিনগুলোতে ডা. তরুণ অধিকারীর নির্বাচনী লড়াইয়ে কখনও পার্থ ভৌমিক ছিলেন পোলিং এজেন্ট, কখনও বা চিফ ইলেকশন এজেন্ট। সেসব কথা মনে করতেই চোখ ছলছল করে ওঠে নৈহাটির বিধায়কের।

মুখ্যমন্ত্রীর পাশাপাশি দলের বরিষ্ঠ প্রবীণ প্রাক্তন বিধায়কের মৃত্যুতে শোক প্রকাশ করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনিও শ্রদ্ধার্ঘ্য পাঠিয়েছিলেন প্রয়াত বিধায়কের উদ্দেশে। সেই শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন নৈহাটি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সনৎ দে। শ্রদ্ধা জানান নৈহাটির পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়।

পুরসভা থেকে ডা. তরুণ অধিকারীর মরদেহ নিয়ে যাওয়া হয় নৈহাটি শহর তৃণমূল কংগ্রেস কার্যালয়ে। সেখান তাঁর বাড়িতে নিয়ে যাওয়া হয় মরদেহ। সেখান থেকেই সকলকে চোখের জলে ভাসিয়ে শেষ কৃত্যের উদ্দেশে নিয়ে যাওয়া হয় তাঁকে।

Related Articles