Sambad Samakal

Abhishek: গরু পাচারের টাকা শাহর ঘরে! অনুব্রত গড়ে দাঁড়িয়ে বিস্ফোরক কোন প্রশ্ন অভিষেকের?

May 9, 2023 @ 5:58 pm
Abhishek: গরু পাচারের টাকা শাহর ঘরে! অনুব্রত গড়ে দাঁড়িয়ে বিস্ফোরক কোন প্রশ্ন অভিষেকের?

গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে জেলবন্দি রয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। একই মামলায় গ্রেফতার হয়েছেন তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলও। সেই অনুব্রত গড়
বীরভূমে দাঁড়িয়েই এবার গরু পাচার কাণ্ডে পাল্টা অমিত শাহ ও তাঁর ছেলে জয় শাহের যোগসূত্রের অভিযোগ আনলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের বীরভূম জেলা সভাপতি অনুব্রতর পাশে দাঁড়িয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিস্ফোরক প্রশ্ন, অনুব্রত বা তাঁর কন্যা গ্রেফতার হলে, এই একই গরু পাচার মামলায় কেন গ্রেফতার হবেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও তাঁর ছেলে?

অভিষেক বলেন, “আমাদের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গরু পাচার কাণ্ডে গ্রেফতার করে দিল্লি নিয়ে গেছে। তদন্ত তদন্তের মত চলবে। আমি কাউকে ডিফেন্ড করছি না। তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের সম্পত্তি ১৫০ গুণ বেড়েছে বলে তাঁকেও গ্রেফতার করেছে। কিন্তু আমার একটা প্রশ্ন আছে। আচ্ছা অমিত শাহের ছেলের সম্পত্তি তো ৮০ হাজার গুণ বেড়েছে। তাহলে কেন তাঁকে গ্রেফতার করা হবে না? তাহলে কেন অমিত শাহকে জিজ্ঞাসাবাদ করা হবে না।” অভিষেকের যুক্তি, “ইডি বলেছে, বিএসএফের প্রত্যক্ষ ও পরোক্ষ মদতে গরু পাচার হত!এই বিএসএফ কার অধীনে! বিএসএফ তো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়েরই নিয়ন্ত্রণাধীন। তাহলে গরু পাচার করে বিএসএফ যে টাকা রোজগার করে সেটা অমিত শাহের কাছে যায়, নাকি তাঁর ছেলের কাছে যায়? কে প্রশ্ন করবে? একমাত্র আমরা চোখে চোখ রেখে লড়াই করছ, আগামী দিনেও তার অন্যথা হবে না।”

এপ্রসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এদিন সংবাদ মাধ্যমকেও একহাত নিতে ছাড়েননি। বলেন, “বিজেপির কোনো নেতাকে এই নিয়ে প্রশ্ন করার দম নেই কোনো সংবাদ মাধ্যমের।” অভিষেক বলেন, “আজ’তো অমিত শাহ এখানে আছেন। অমিত শাহকে জিজ্ঞাসাবাদ করার ক্ষমতা আছে?

এরপরই সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক। বলেন, “আমি চ্যালেঞ্জ করে বলছি, ক্ষমতা থাকলে, যত শক্তি আছে প্রয়োগ করো! গলা কেটে নিলেও জয় বাংলা, বন্দে মাতরম বেরোবে। আমরা মাথা নত করবনা।”

Related Articles