Sambad Samakal

Abhisek: তৃণমূল কংগ্রেসকে বিশুদ্ধ লোহা কেন বললেন অভিষেক?

May 10, 2023 @ 6:44 pm
Abhisek: তৃণমূল কংগ্রেসকে বিশুদ্ধ লোহা কেন বললেন অভিষেক?

জনসংযোগ যাত্রায় বীরভূম সফরের দ্বিতীয় দিনেও কেন্দ্রীয় এজেন্সির অতি সক্রিয়তা নিয়ে তীব্র ক্ষোভ উগরে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অনুব্রত গড়ে দাঁড়িয়ে এদিন ফের গর্জে উঠলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের দল তৃণমূল কংগ্রেসকে বিশুদ্ধ লোহার সঙ্গে তুলনা করলেন। মহম্মদ বাজারের সভা থেকে তাঁর হুংকার, “তৃণমূল কংগ্রেস বিশুদ্ধ লোহা, যত পোড়াবে, ততই শক্তিশালী হবে।”

অভিষেক বলেন, “অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে। তাঁর মেয়েকেও গ্রেফতার করেছে। তৃণমূলের বহু নেতা, বিধায়ককে গ্রেফতার করেছে। কিন্তু তাতে কোনও লাভ নেই। আমরা মাথা নোয়াব না। তৃণমূলকে ধমকে চমকে লাভ নেই। তৃণমূল কংগ্রেস সিপিএম বা কংগ্রেস নয়, যে একটু সিবিআই লাগাবে আর ভয়ে ঘরে ঢুকে যাবে।”

মঙ্গলবারের মতোই এদিনও অভিষেক প্রশ্ন তোলেন, অনুব্রত কন্যা গ্রেফতার হলে অমিত শাহের পুত্র গ্রেফতার হবে না কেন? বলেন, “আমি অনুব্রত মণ্ডল বা তাঁর মেয়ের হয়ে কোনো ওকালতি করছি না। কিন্তু যে যুক্তির কথা আপনারা দিচ্ছেন, সেই যুক্তির কথাই একটু বলছি। এজেন্সি বলছে, অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের সম্পত্তি এক বছরে ১৫০ গুণ বেড়েছে। তাহলে আমার প্রশ্ন, অমিত শাহর ছেলে জয় শাহর সম্পত্তিও তো এক বছরে ৮০ হাজার গুণ বেড়েছে। তাহলে জয় শাহ গ্রেফতার হবে না কেন? ওরা বিজেপি করে বলে?” অভিষেক প্রশ্ন তোলেন, “বিজেপি করলেই সব ছাড়, আর তৃণমূল করলেই বেছে বেছে জেলে পাঠাবেন?”

কিন্তু এতে যে ঘাসফুল শিবির দুর্বল হবে না, আরও একবার তা মনে করিয়ে দেন অভিষেক। কর্মী সমর্থকদের মনোবল বাড়িয়ে আওড়ান কবিতা। বলেন, “প্রয়োজনে দেব মোরা এক নদী রক্ত/ হোক না পথের বাধা প্রস্তর শক্ত/ অবিরাম লড়াইয়ের চির সংঘর্ষে/ একদিন সে পাহাড় টলবেই/ জনতার সংগ্রাম চলবেই।”

Related Articles