Sambad Samakal

Summer Vacation: কবে শেষ গরমের ছুটি? শিক্ষা দফতরকে চিঠি দিয়ে প্রশ্ন পর্ষদের

May 30, 2023 @ 3:28 pm
Summer Vacation: কবে শেষ গরমের ছুটি? শিক্ষা দফতরকে চিঠি দিয়ে প্রশ্ন পর্ষদের

রাজ্যের সরকারি ও সরকার পোষিত স্কুলগুলিতে গরমের ছুটির মেয়াদ প্রায় এক মাস হতে চলল। কিন্তু এখনও স্কুল কবে খুলবে, সে বিষয়ে নির্দিষ্ট করে কোনো নির্দেশিকা জারি করেনি রাজ্য স্কুল শিক্ষা দফতর। তাই স্কুল কবে খুলবে জানতে চেয়ে এবার শিক্ষা দফতরকে চিঠি দিল মধ্যশিক্ষা পর্ষদ। চিঠিতে জানতে চাওয়া হয়েছে, আর কত দিন স্কুলগুলিতে গরমের ছুটি চলবে?

উল্লেখ্য, পর্ষদের বার্ষিক ছুটির তালিকা অনুযায়ী, চলতি বছর ২৪ মে থেকে সরকারি স্কুলগুলিতে ছুটি পড়ার কথা ছিল। কিন্তু তীব্র গরমের কারণে ২ মে ছুটি এগিয়ে নিয়ে যাওয়া হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটির কথা ঘোষণা করেন। সেই সময় সরকারের নির্দেশিকায় বলা হয়েছিল, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্কুল বন্ধই থাকবে। কিন্তু একমাস হতে চললেও এখনও কোনো নির্দেশ না আসায় ধন্দে পর্ষদ।

মে মাসে কয়েক দিন বৃষ্টি হলেও বর্তমানে রাজ্যে বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। বরং আগামী কয়েক দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বেশ খানিকটা। আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও গরমের অস্বস্তি জারি থাকবে প্রায় সর্বত্র। এই পরিস্থিতিতে গরমের ছুটির মেয়াদ আরও বৃদ্ধি পাবে কিনা তা নিয়ে সংশয়ে পর্ষদ। সেই কারণেই শিক্ষা দফতরকে চিঠি দিয়ে এবিষয়ে জানতে চেয়েছে পর্ষদ।

Related Articles