Sambad Samakal

Mamata: ভস্মীভূত হাওড়া মঙ্গলাহাটে মমতা, কী প্রতিশ্রুতি দিলেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের?

Jul 21, 2023 @ 5:31 pm
Mamata: ভস্মীভূত হাওড়া মঙ্গলাহাটে মমতা, কী প্রতিশ্রুতি দিলেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের?

বৃহস্পতিবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে কার্যত ভস্মীভূত হয়ে গিয়েছে হাওড়ার বিখ্যাত মঙ্গলাহাট। শুক্রবার ধর্মতলায় শহিদ সমাবেশ শেষ করে হাওড়ায় পোড়া মঙ্গলাহাটে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গেই ছিলেন মন্ত্রী অরূপ রায়, হাওড়ার জেলাশাসক ও পুলিশ কমিশনার। ক্ষতিগ্রস্ত হাট ঘুরে দেখার পরে ব্যবসায়ীদের ডেকে কথা বলেন মুখ্যমন্ত্রী।

এরপরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতা জানান, “কীভাবে এই অগ্নিকাণ্ড ঘটল তিন দিনের মধ্যে তার তদন্ত হবে। সিআইডি ও হাওড়া পুলিশ কমিশনারেট যৌথভাবে তদন্ত করবে। আমি ব্যবসায়ীদের প্রস্তাব দিয়েছি, মঙ্গলাহাটের জমিটা সরকার পেলে আমরা ব্যবসায়ীদের পাকা দোকান করে দেব। যেখানে ফায়ার লাইসেন্স, বিদ্যুৎ সবকিছুর ব্যবস্থা থাকবে। কম সুদের সরকারি স্কিমে যাতে ব্যবসায়ীরা ৫ লক্ষ টাকা করে ঋণ পায়, সেই ব্যবস্থা সরকার করবে। একান্ত এখানকার জমি সরকার না পেলে সাঁতরাগাছি বাইপাসে নতুন বাড়ি করে দেবে। ব্যবসায়ীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে আমাদের জানাবেন।”

এরসঙ্গেই মঙ্গলাহাটে বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও প্রোমোটিং চক্র জড়িত কিনা, এপ্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা এখানে কোনও প্রোমোটিং হতো দেবনা। আমরা এই কাজ কোনওভাবেই সমর্থন করিনা।”

Related Articles