Sambad Samakal

Durand Cup: ১৯ বছর পর ডুরান্ড কাপের ফাইনালে মুখোমুখি ইস্টবেঙ্গল-মোহনবাগান

Aug 31, 2023 @ 9:09 pm
Durand Cup: ১৯ বছর পর ডুরান্ড কাপের ফাইনালে মুখোমুখি ইস্টবেঙ্গল-মোহনবাগান

১৯ বছর পর, রবিবার ডুরান্ড কাপের ফাইনালে মুখোমুখি ইস্টবেঙ্গল ও মোহনবাগান। স্বাভাবিক ভাবেই কলকাতা ডার্বি ঘিরে চড়ছে উত্তেজনার পারদ।

নর্থইস্টকে হারিয়ে আগেই ফাইনালে উঠেছে ইস্টবেঙ্গল।
বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে গোয়াকে হারিয়ে ডুরান্ড কাপের ফাইনালে উঠল মোহনবাগান। ফলে রবিবার ফাইনালে লাল-হলুদের মুখোমুখি হতে চলেছে সবুজ-মেরুন।

এদিন শুরু থেকেই মোহনবাগানকে চাপে রেখেছিল গোয়া। প্রথম ১০ মিনিটেই দু’বার বাগান বক্সে ঢুকে পড়ে গোয়া। যদিও গোল করতে পারেনি। অন্যদিকে, প্রথম ১০ মিনিটে খুঁজেই পাওয়া যায়নি সবুজ মেরুনকে। বলের দখল থেকে আক্রমণ, সবেতেই এগিয়ে ছিল গোয়া। বলের পিছনে ছুটে বেড়াচ্ছিলেন সবুজ-মেরুন ফুটবলারেরা। তার মধ্যেই যে কয়েক বার তাঁরা বল পাচ্ছিলেন, আক্রমণ তৈরি করতে পারছিলেন না। দুই উইং বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়ছিল বাগান।

পরিস্থিতি বেগতিক বুঝে দ্বিতীয়ার্ধে দলে একটি বদল করেন মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। বুমোসকে তুলে আর্মান্দো সাদিকুকে নামান তিনি। তার পরেই ধীরে ধীরে ছন্দে ফিরে আক্রমণাত্মক হয়ে ওঠে মোহনবাগান। ৬০ মিনিটের মাথায় ডান পায়ের জোরালো শটে গোল করেন সাদিকু। এবার আরও কয়েকটি বদল করেন ফেরান্দো। কামিংসকে তুলে নিয়ে মনবীর সিংহকে নামান তিনি। নামান ব্রেন্ডন হামিল এবং লিস্টন কোলাসোকে। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় পায় সবুজ-মেরুন শিবির।

Related Articles