Sambad Samakal

Mamata: ১ কোটি ভুয়ো রেশন কার্ড বাতিল! ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়ে কী বার্তা মুখ্যমন্ত্রীর?

Nov 1, 2023 @ 4:14 pm
Mamata: ১ কোটি ভুয়ো রেশন কার্ড বাতিল! ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়ে কী বার্তা মুখ্যমন্ত্রীর?

রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়ে ইডি হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে প্রাক্তন খাদ্যমন্ত্রীর একাধিক কৃতিত্বের কথা তুলে ধরে, কার্যত তাঁর পাশে থাকারই বার্তা দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা বলেন, “যারা এখন রেশনের দুর্নীতি নিয়ে কথা বলছন, তাদের জেনে রাখা উচিত, ২০১২ সাল থেকে আমরা বাম আমলের ১ কোটি ভুয়ো রেশন কার্ড বাতিল করেছি। গত ৩/৪ বছরে ১০০ শতাংশ রেশন কার্ড ডিজিটাইজ করা হয়েছে। এমনকী কেন্দ্রীয় সরকারও আমাদের এই কাজের প্রশংসা করেছে।”

তাঁর আরও দাবি, “গোটা ভারতবর্ষের মধ্যে আমরাই প্রথম সরাসরি চাষির কাছ থেকে চাল কিনে, রেশনে দেওয়া করেছি। এতে চাষিরও লাভ হয়েছে, আর আম জনতারও। বিনামূল্যে সকলে রেশন পান। রেশন দোকানের দালালরাজ বা দুর্নীতি আমরাই ভেঙেছি। কোভিডের সময়ে সকলকে বেশি করের রেশন দেওয়া হয়েছিল। এখানে কেউ অনাহারে মারা যায়নি। এই কথাগুলো ভুলে গেলে চলবে। তবে আদালতের নির্দেশ বা এজেন্সি নিয়ে আমি কিছু বলবনা।”

ওয়াকিবহাল মহলের একাংশের মতে, রেশন ব্যবস্থাকে উন্নত করতে খাদ্য দফতরের কাজের ভূয়সী প্রশংসা করে, আসলে পরোক্ষে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কৃতিত্বের কথাই এদিন স্মরণ করিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles