Sambad Samakal

Abhishek: চূড়ান্ত লোকসভা ভোটের রণকৌশল! সাংসদ-বিধায়কদের কী ‘টাস্ক’ অভিষেকের?

Feb 16, 2024 @ 6:15 pm
Abhishek: চূড়ান্ত লোকসভা ভোটের রণকৌশল! সাংসদ-বিধায়কদের কী ‘টাস্ক’ অভিষেকের?

চব্বিশের লোকসভা নির্বাচনকে সামনে রেখে শুক্রবার দলের সমস্ত সাংসদ-বিধায়কের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে যোগ দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই লোকসভা ভোটের রণকৌশল চূড়ান্ত করে ফেললেন তিনি। এমনকী দলীয় সাংসদ-বিধায়কদের জন্য বেঁধে দিলেন নির্দিষ্ট ‘টাস্ক’ও!

জানা যাচ্ছে, এদিন ভার্চুয়াল বৈঠকে অভিষেক বলেন, এবারের ভোট হবে প্রতিরোধ-প্রতিশোধের। বিজেপির ধর্মীয় রাজনীতির ফাঁদে মানুষ আর পা দেবেননা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে ‘স্বনির্ভর বাংলা’ গড়ে উঠছে, তা প্রচারে নিয়ে যেতে হবে। বিশেষ করে কেন্দ্রীয় বঞ্চনার কথা মানুষের কাছে জানাতে হবে। কেন্দ্রের মুখাপেক্ষী না থেকে রাজ্য সরকার যে গরীব মানুষের একশো দিনের কাজের টাকা, আবাস যোজনার টাকা নিজেরাই দিচ্ছে, সেই বিষয়টি ভোটের আগে প্রচার করতে হবে। অভিষেক বলেন, ১ মার্চ ভোট ঘোষণার সম্ভাবনা আছে, তাই এখন থেকেই দলীয় কর্মীদের মাঠে নেমে পড়তে হবে, আর বসে থাকার সময় নেই।

ভোকাল টনিকের সঙ্গে সঙ্গেই এদিন একগুচ্ছ দলীয় কর্মসূচী ও সাংসদ-বিধায়কদের ‘টাস্ক’ও বেঁধে দিয়েছেন অভিষেক। তাঁর নির্দেশ, ১ মার্চ একশো দিনের কাজের বকেয়া টাকা বিলির আগে ১৮ থেকে ২৫ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে সহায়তা ক্যাম্প খুলতে হবে। সকাল ১০টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত এই শিবির চলবে। দক্ষিণ চব্বিশ পরগনা বাদে গোটা রাজ্যে মোট ৩ হাজার ৩৪৩টি শিবির হবে। সেখানে অবশ্যই হাজির থাকতে হবে স্থানীয় সাংসদ-বিধায়কদের। কারা টাকা পাচ্ছেন, কোনও সমস্যা হচ্ছে কিনা, তা দেখভাল করতে হবে। সঙ্গেই জনবিরোধী মোদি সরকারের বিরুদ্ধে প্রচারও চালাতে হবে। ১-২ মার্চ রাজ্যজুড়ে প্রতিটি অঞ্চলে সরকারিভাবে সভা করে একশো দিনের টাকা বকেয়া টাকা বিলির বিষয়টি প্রচারে আনতে হবে।

অন্যদিকে, দলীয় স্তরে নেতাদের জন্যও একাধিক ‘টাস্ক’ বেঁধে দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রতিটি বুথ থেকে ৪ জন তৃণমূলের একনিষ্ঠ কর্মী, ১০ জন তপশিলি জাতি অন্তর্ভুক্ত কর্মী, ৫ জন তপশিলি উপজাতি অন্তর্ভুক্ত কর্মীর নাম রাজ্যের কাছে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। ‘চায়ে পে চর্চা’র ঢঙে প্রতিটি বুথে বুথে চায়ের দোকানে মোদি সরকারের বাংলা বিরোধী নীতির বিরুদ্ধে প্রচার অভিযান চালানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles