Sambad Samakal

Suvendu: মুচলেকা দিতে হবে শুভেন্দুকে! কী নির্দেশ হাইকোর্টের?

Feb 28, 2024 @ 7:52 pm
Suvendu: মুচলেকা দিতে হবে শুভেন্দুকে! কী নির্দেশ হাইকোর্টের?

শর্তসাপেক্ষে ফের সন্দেশখালি যেতে পারবেন শুভেন্দু অধিকারী। তবে সেক্ষেত্রে স্থানীয় থানায় মুচলেকা দিতে হবে রাজ্যের বিরোধী দলনেতাকে। বুধবার জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট।

হাইকোর্টের নির্দেশ, থানায় মুচলেকা দিয়ে জেলিয়াখালি গ্রাম পঞ্চায়েতের হালদারপাড়ায় যেতে পারবেন শুভেন্দু। একইসঙ্গে ওই নির্দিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারির উপরেও অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে হাই কোর্ট।

সন্দেশখালির হালদারপাড়ায় যাওয়ার অনুমতি চেয়ে আবার হাই কোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে
সেই মামলার শুনানি ছিল। আদালতে রাজ্যের আইনজীবী জানান, গত ২০ ফেব্রুয়ারি, শুভেন্দু সন্দেশখালি গিয়েছিলেন। সে দিন বেশ কয়েকটি জায়গায় ১৪৪ ধারা জারি ছিল। কিন্তু তা লঙ্ঘন করেন বিরোধী দলনেতা। অনেক লোকের জমায়েত হয়েছিল। তাঁর সঙ্গে বিজেপির স্থানীয় নেতারাও ছিলেন। রাজ্যের আইনজীবী বলেন, ‘‘এক জন দায়িত্বশীল ব্যক্তির জানা উচিত যে, কী করা উচিত এবং কখন করা উচিত। পুলিশের উদ্দেশে বিদ্বেষমূলক মন্তব্য করেছেন শুভেন্দু। তিনি এক জন আইপিএস অফিসারকে খলিস্তানি বলেছেন। আমরা এফআইআর করতে চেয়ে মামলা করছি। ইতিমধ্যেই বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছি। আদালত যে রক্ষাকবচ দিয়েছে বিরোধী দলনেতা তার অপব্যবহার করছেন।” এরপরই বিচারপতি জানান, সন্দেশখালি যেতে হলে স্থানীয় থানায় মুচলেকা দিতে হবে শুভেন্দুকে।

Related Articles