Sambad Samakal

Abhishek: দিলীপ ঘোষের গ্রেফতারির দাবি, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে কী বললেন অভিষেক?

Nov 15, 2022 @ 7:02 pm
Abhishek: দিলীপ ঘোষের গ্রেফতারির দাবি, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে কী বললেন অভিষেক?

দিন কয়েক আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে সিজার লিস্ট জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আর তারপরেই জানা যায়, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ মিডলম্যান প্রসন্ন রায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষের একটি জমির দলিল। ওই দলিলের সত্যতা স্বীকারও করে দেন দিলীপ ঘোষ। মঙ্গলবার সরাসরি নিয়োগ দুর্নীতি মামলায় দিলীপ ঘোষের গ্রেফতারি চেয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক প্রশ্ন ছুঁড়ে দেন, “পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে দলিল সহ অন্যান্য তথ্য পেয়ে ইডি অর্পিতা মুখার্জির বাড়িতে রেইড করে, গ্রেফতার করে। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হয়। দল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তাঁকে সাসপেন্ড করা হয়েছে, বরখাস্ত করা হয়েছে। একইভাবে প্রসন্ন রায়ের বাড়ি থেকে যে দিলীপ ঘোষের দলিল পাওয়া গেল, তাঁর বাড়িতে কেন রেইড হবে না? কেন গ্রেফতার করা হবেনা? কেন তাঁকে সাত দিনের সময় দিয়ে দেওয়া হবে? হয়তো সেখান থেকে অনেক টাকা বা নথি-তথ্য-প্রমাণ পাওয়া যেত।”

এরসঙ্গেই অভিষেক বলেন, “আমি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, উনি একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে বলেছিলেন, নিয়োগ দুর্নীতিতে যারা যুক্ত তারা যাতে শাস্তি পায়, আপনি তা সুনিশ্চিত করবেন। এটা’তো আদালতের নজরদারিতে তদন্ত হচ্ছে। আপনি তাহলে সুনিশ্চিত করুন। কেন দিলীপ ঘোষ গ্রেফতার হবেন না, আমি আদালতের কাছে সেই প্রশ্ন রাখছি।”

Related Articles