Sambad Samakal

Covid: চোখ রাঙাচ্ছে করোনা! রাজ্যে ফের জারি হচ্ছে নতুন কোভিড বিধি?

Apr 17, 2023 @ 9:29 pm
Covid: চোখ রাঙাচ্ছে করোনা! রাজ্যে ফের জারি হচ্ছে নতুন কোভিড বিধি?

দাবদাহ ও তাপরাপ্রবাহে হাঁসফাঁস কলকাতা সহ রাজ্য। এরই মধ্যে দুঃসংবাদ। রাজ্যে ফের জারি হতে পারে নতুন কোভিড বিধি। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে মিলল এমনই ইঙ্গিত। সূত্রের খবর, মঙ্গলবারই এবিষয়ে বিজ্ঞপ্তি জারি করতে পারে নবান্ন। ফের বাধ্যতামূলক করা হতে পারে মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার। রাজ্যে সম্প্রতি নতুন করে করোনা সংক্রমণ বাড়তে থাকার কারণেই এমন সিদ্ধান্ত।

এপ্রিলের প্রথম সপ্তাহে রাজ্যে করোনা সংক্রামিতের সংখ্যা ১০০-র গণ্ডি পেরিয়েছিল। দ্বিতীয় সপ্তহে কলকাতায় এক করোনা আক্রান্তের মৃত্যুও হয়। চলতি বছরে রাজ্যে প্রথম কোভিডে মৃত্যু হয়েছিল গত ২৫ মার্চ। তার দু’সপ্তাহ কাটতে না কাটতেই ১৩ এপ্রিল কলকাতায় ফের করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যুর খবর মেলে। নবান্ন সূত্রে খবর, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের বর্তমান এই করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে হওয়া বৈঠকে অনেকেই রাজ্যে করোনার সংক্রমণ ফিরে আসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

জানা গিয়েছে, এই মুহূর্তে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৬৪১ জন। রবিবার ৫০০ টপকানোর পরে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৯০ জন বেড়েছে। এই তথ্য নিয়ে উদ্বিগ্ন রাজ্য সরকার তাই আগাম সতর্কতা নিতে চায়। নবান্ন সূত্রে খবর, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ঠিক হয়েছে যত তাড়াতাড়ি সম্ভব করোনাকালের নিয়ম কানুন একটু একটু করে কার্যকর করা হবে রাজ্যে। সরকারি দফতর দিয়েই কাজ শুরু করতে চায় রাজ্য। সব দফতর নিয়মিত স্যানিটাইজ করার পাশাপাশি কর্মীরা যাতে মাস্ক ব্যবহার করেন সে ব্যাপারে জোর দেওয়া হবে। একই সঙ্গে থার্মাল গান এবং স্যানিটাইজার ব্যবহারেও জোর দেওয়া হবে।

Related Articles