Sambad Samakal

লিড দিলেই এক কোটি, ঘোষণা তৃণমূলের

Mar 5, 2021 @ 12:06 pm
লিড দিলেই এক কোটি, ঘোষণা তৃণমূলের

পিছিয়ে পড়া ওয়ার্ডে দলকে লিড দিলেই মিলবে এক কোটি টাকা। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একথা ঘোষণা করা হয়। জানানো হয়েছে, লোকসভা ভোটে কলাকাতা পুরসভার যে ৫৩টি ওয়ার্ডে পিছিয়ে পড়েছিল ঘাসফুল শিবির, সেই এলাকাগুলি থেকে যদি স্থানীয় কাউন্সিলররা দলকে লিড পাইয়ে দিতে পারেন, তাহলেই তহবিল পুরস্কার হিসাবে এক কোটি টাকা দেওয়া হবে। কলকাতার তৃণমূল ভবনে দলীয় কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে এই বার্তা দেওয়া হয়।
এদিন কাউন্সিলর ও বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেন পুরমন্ত্রী তথা কলকাতার মুখ্য পুর-প্রশাসক ফিরহাদ হাকিম। বৈঠকে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, দলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও ছিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। সূত্রের খবর, প্রত্যেক কাউন্সিলরকে নির্দেশ দেওয়া হয়েছে, ৭ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কলকাতায় আসার আগেই গোটা শহরকে তৃণমূলের পতাকা, ব্যানার, পোস্টারে মুড়ে ফেলতে হবে। লক্ষ্য, মোদিকে বোঝানো, কলকাতা আসলে তৃণমূলেরই দুর্গ।
উল্লেখ্য, কলকাতা পুরসভায় তৃণমূলের ১২৪ জন কাউন্সিলরের মধ্যে তিনজন প্রয়াত। বাকি ১২১ জনের ৯০ শতাংশই হাজির ছিলেন এদিনের বৈঠকে। সূত্রের খবর, কলকাতার ১৪৪টি ওয়ার্ড ভাগ হয়েছে ১৬টি বিধানসভায়। দল যেখানে যাঁকে প্রার্থী করবে, তাঁকেই মেনে নিতে হবে বলে কড়া বার্তা দেওয়া হয় সকলকে। স্পষ্ট করেই বুঝিয়ে দেওয়া হয়, প্রার্থী বাছাইয়ে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

Related Articles