Sambad Samakal

শুভাপ্রসন্ন এবং মানস ভুঁইয়াকে তলব ইডি-সিবিআইয়ের

Mar 10, 2021 @ 5:43 pm
শুভাপ্রসন্ন এবং মানস ভুঁইয়াকে তলব ইডি-সিবিআইয়ের

নির্বাচন আসতেই ফের তৎপর ইডি-সিবিআই। কুণাল ঘোষের পর এবার সারদা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্যকে ডেকে পাঠাল ইডি। একই কারণে নোটিশ দেওয়া হয়েছে তৃণমূল নেতা সমীর চক্রবর্তীকেও। অন্যদিকে, আইকোর চিটফান্ড মামলায় তৃণমূল নেতা মানস ভুঁইয়াকে তলব করেছে সিবিআই।

ইডির তরফে জানানো হয়েছে আগামী ১৫ মার্চ সল্টলেকে ইডির দফতরে দুপুর ১২টা নাগাদ হাজিরা দিতে হবে শুভাপ্রসন্নকে। প্রসঙ্গত, কিছু দিন আগেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে জেরা করেছে ইডি। সূত্রের খবর, সেই জেরায় নতুন করে বেশ কিছু তথ্য হাতে আসার কারণেই এবার ফের শুভাপ্রসন্নকে তলব করা হয়েছে।

অন্যদিকে, আইকোর চিটফান্ড মামলায় মানস ভুঁইয়াকে আগামী সপ্তাহের মধ্যে কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে সিবিআই। সূত্রের খবর, মূলত তৃণমূলের এই রাজ্যসভার সাংসদের সঙ্গে আইকোর চিটফান্ড সংস্থার কোনও আর্থিক লেনদেন ছিল কিনা, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করবেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কারণ, আইকোরের বেশ কিছু অনুষ্ঠানে অতিথি হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। এছাড়াও চিটফান্ডের অনুষ্ঠানে হাজির থেকে সংস্থার হয়ে বিজ্ঞাপন ও প্রচার করেছেন মানসবাবু। এই সংক্রান্ত বেশ কিছু ভিডিও হাতে এসেছে সিবিআইয়ের। সেসব নিয়ে মানসবাবুকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

Related Articles