Sambad Samakal

ব্যারাকপুরে বিপুল জয়ের পুরস্কার! মন্ত্রিত্ব পার্থ ভৌমিককে

May 10, 2021 @ 10:53 am
ব্যারাকপুরে বিপুল জয়ের পুরস্কার! মন্ত্রিত্ব পার্থ ভৌমিককে

তাঁর নেতৃত্বেই এবারের বিধানসভা ভোটে ব্যারাকপুরে হারানো জমি পুনরুদ্ধার করেছে তৃণমূল। ব্যারাকপুর লোকসভার সাতটি বিধানসভার মধ্যে ছয়টিতেই বড় ব্যবধানে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। তিনি নৈহাটির তিনবারের বিধায়ক পার্থ ভৌমিক। গত লোকসভা ভোটে এই এলাকায় তৃণমূলের ভরাডুবির পর মূলত তাঁর কাঁধে ভর দিয়েই ঘুরে দাঁড়ায় তৃণমূল। আর তারই পুরস্কার স্বরূপ এবার মন্ত্রী হচ্ছেন পার্থ ভৌমিক।
২০১৬ সালে উত্তর ২৪ পরগনা জেলা থেকে মন্ত্রী হয়েছিলেন ছয় জন। তাঁরা হলেন অমিত মিত্র, জ্যোতিপ্রিয় মল্লিক, ব্রাত্য বসু, তাপস রায়, সুজিত বসু ও পূর্ণেন্দু বসু। একুশের বিধানসভা নির্বাচনে অমিত মিত্র ও পূর্ণেন্দু বসু ভোটে লড়েননি। কিন্তু সূত্রের খবর, অমিত মিত্রকে ফের অর্থমন্ত্রকের দায়িত্ব দিয়ে খড়দায় জয়ী প্রয়াত কাজল সিনহার জায়গায় উপ নির্বাচনে দাঁড় করানো হবে। আবার তাপস রায় পেতে পারেন বিদুৎ মন্ত্রক। সেক্ষেত্রে একই জেলা থেকে পাঁচ হেভিওয়েট মন্ত্রী থাকায় পার্থ ভৌমিককে আপাতত দেওয়া হবে প্রতিমন্ত্রীর দায়িত্ব। সব ঠিক থাকলে, সোমবার মন্ত্রী হিসাবে শপথ নেবেন নৈহাটির বিধায়ক তথা রাজ্যের বিদায়ী পরিষদীয় সচিব পার্থ ভৌমিক।
উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে টিকিট না পেয়ে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়ে বিজেপি প্রার্থী হন অর্জুন সিং। ভোটে জিতে অর্জুনের সাংসদ হওয়ার পাশাপাশি ব্যাপক ধস নামে তৃণমূলের ভোট ব্যাংকে। এই লোকসভার অন্তর্গত সাতটি বিধানসভার মধ্যে অধিকাংশতেই বড়সড় ব্যবধানে এগিয়ে ছিল বিজেপি। সেই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে গত দুই বছরে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে লাগাতার পরিশ্রম করে গিয়েছেন পার্থ ভৌমিক। এবারের ভোটেও বিজেপির গেম মেকারের ভূমিকায় ছিলেন সাংসদ অর্জুন সিং। সাত বিধানসভাতেই মূল লড়াইটা ছিল অর্জুন বনাম পার্থর। তবে শেষ হাসিটা হেসেছেন পার্থ ভৌমিকই।

Related Articles