Sambad Samakal

অতিরিক্ত বাস দিয়ে আটকে পড়াদের বাড়ি ফেরালেন পরিবহণমন্ত্রী

May 17, 2021 @ 3:54 pm
অতিরিক্ত বাস দিয়ে আটকে পড়াদের বাড়ি ফেরালেন পরিবহণমন্ত্রী

কয়েক ঘণ্টার নোটিসেই রবিবার সকাল থেকে রাজ্যে জারি হয়েছে লকডাউন। এমন পরিস্থিতিতে জেলা থেকে কলকাতায় আসা আটকে পড়া কয়েক হাজার মানুষের পাশে দাঁড়ালেন নয়া পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। যাত্রীদের বাড়ি পৌঁছে দিতে পরিবহণ দফতরের তরফে অতিরিক্ত ৬৩টি বাস চালানোর সিদ্ধান্ত নিলেন মন্ত্রী। যার মধ্যে হাওড়া টার্মিনাস থেকে ৩৪টি এবং এসপ্লানেড এল ২০ বাস স্ট্যান্ড থেকে ২৯টি বাস চালানোর কথা রবিবার জানিয়েছেন ফিরহাদ। তাঁর কথায়, নিয়মিত যে বাসগুলি ছিল সেগুলির পাশাপাশি অতিরিক্ত গাড়ি চালানো হল।
রবিবার সকালে লকডাউন শুরুর আগেই আরও ৩১টি স্পেশাল বাস চালানো হয়। মন্ত্রীর তৎপরতায় রাতভর কাজ করেন পরিবহণ দফতরের অফিসার ও কর্মীরা। পরিবহণ মন্ত্রীর এই উদ্যোগে খুশি আটকে পড়া জেলার যাত্রীরা। বাসে ওঠার আগে রাজ্যের নতুন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের ভূয়সী প্রশংসা করলেন যাত্রীরা।
পরিবহন মন্ত্রী জানিয়েছেন, যাত্রী নিয়ে কলকাতা থেকে শুধুমাত্র উত্তরবঙ্গ রওনা হয়েছে ১৩টি বাস। রানাঘাট, মালদা, বালুরঘাট থেকে কলকাতায় এসেছে দুটি করে বাস। রায়গঞ্জ থেকে শিলিগুড়ি ও শিলিগুড়ি থেকে রায়গঞ্জে চালানো হয় অতিরিক্ত একটি বাস। বালুরঘাট-সিউড়ি একটা, শিলিগুড়ি -কোচবিহার দুটো, জলপাইগুড়ি থেকে শিলিগুড়ি এবং জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি একটা করে বিশেষ বাস চলে। ময়নাগুড়ি, শিলিগুড়ি, কোচবিহারে চলেছে অতিরিক্ত একটি বাস। কোচবিহার থেকে শিলিগুড়ি দুটো এবং আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়ির।মধ্যেও চালানো হয়েছে আরও একটি স্পেশাল বাস।

Related Articles