Sambad Samakal

করোনা ভ্যাকসিনেশনে শীর্ষে বাংলা, দাবি মমতার

May 31, 2021 @ 1:35 pm
করোনা ভ্যাকসিনেশনে শীর্ষে বাংলা, দাবি মমতার

করোনা ভ্যাকসিনেশনে দেশের মধ্যে বাংলা এক নম্বরে। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে গরিব মানুষদেরই অগ্রাধিকার দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে আমরা বেশি অগ্রাধিকার দিচ্ছি গরিব মানুষদের, যাঁরা বিভিন্ন কাজের মধ্যে থাকেন তাঁদের। যেমন- অটো-টোটোচালক, রিক্সাওয়ালা, ট্যাক্সিচালক, বাস ড্রাইভার-কন্ডাক্টর, সবজি বিক্রেতা, মাছ বিক্রেতা। এছাড়া ডাক্তার, নার্স, পুলিশকেও ভ্যাকসিন দেওয়া হবে।’
পরিসংখ্যান দিয়ে মুখ্যমন্ত্রী জানান, এখনও পর্যন্ত এই সমস্ত পেশার সঙ্গে যুক্ত মানুষ এবং সংবাদমাধ্যম মিলিয়ে ১ কোটি ৪০ লক্ষ লোককে করোনার টিকা দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। আগামিদিনেও যত টিকা পাব, সেগুলিও দেওয়ার ব্যবস্থা করা হবে। এদিন মুখ্যমন্ত্রী কেন্দ্রকে আরও ৩ কোটি ভ্যাকসিন দেওয়ার জন্য আবেদনও জানান।
অন্যদিকে, গত কয়েকদিনের কড়াকড়িতে রাজ্যের করোনা পজিটিভিটি রেট ৩৩ শতাংশ থেকে কমে ১৮-১৯ শতাংশে নেমে এসেছে বলেও দাবি মুখ্যমন্ত্রী মমতার। এর জন্য রাজ্যের মানুষকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। একইসঙ্গে রাজ্যবাসীর কাছে মমতার আবেদন, আরও ১৫দিন যদি এই বিধিনিষেধগুলি সকলে মেনে চলেন তাহলে আরও ভাল হবে। মুখ্যমন্ত্রী জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ে মৃত্যু হার ০.৫৬ শতাংশ। যা প্রথম ঢেউয়ের তুলনায় অনেকটাই কম।

Related Articles