Sambad Samakal

ফের করোনায় মৃত্যুহীন কলকাতা, লাগাম সংক্রমণে

Jul 19, 2021 @ 9:26 pm
ফের করোনায় মৃত্যুহীন কলকাতা, লাগাম সংক্রমণে

ফের করোনায় মৃত্যুহীন তিলোত্তমা। সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানে উঠে এসেছে এই স্বস্তির তথ্য। লাগাম পড়েছে কলকাতা তথা গোটা রাজ্যের দৈনিক সংক্রমণেও।
শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬৬ জন, মৃত্যু হয়েছে ১১ জনের, সুস্থ হয়েছেন ১ হাজার ৬ জন। সুস্থতার হার ৯৭.৯৭ শতাংশ।
সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা জেলা। শেষ একদিনে এই জেলায় করোনা আক্রান্ত ৯৩ জন। ৫৩ জন নতুন আক্রান্ত নিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা। করোনা গ্রাফ নিম্নমুখী উত্তরবঙ্গেও। সম্প্রতি চিন্তা বাড়াচ্ছিল দার্জিলিঙে হুহু করে বেড়ে চলা দৈনিক সংক্রমণ। কড়া বিধি নিষেধে তার অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। শেষ ২৪ ঘণ্টায় শৈলশহরে করোনা আক্রান্ত হয়েছেন ৪৯ জন। ফলে এদিন রাজ্যের সক্রিয় করোনা আক্রান্তের হার মাত্র ১.৬৫ শতাংশ।
দৈনিক মৃত্যুতে শীর্ষে দার্জিলিং এবং পশ্চিম মেদিনীপুর। দুই জেলায় মৃত্যু হয়েছে ৩ জন করে করোনা রোগীর। উত্তর ২৪ পরগনায় একদিনে মৃত্যু হয়েছে ২ জনের। জলপাইগুড়ি, নদিয়া, হাওড়া, হুগলিতে একজন করে করোনার বলি হয়েছেন।
এদিন পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৫ লক্ষ ১৮ হাজার ৮৪৭ জন, মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ১১ জনের, মোট সুস্থ ১৪ লক্ষ ৮৮ হাজার ৭৭ জন।

Related Articles