Sambad Samakal

Marathon : পুলিশের অনুমতি ছাড়া মাস্ক ছাড়াই রেড রোডে দৌড় দিলীপের

Aug 1, 2021 @ 6:07 pm
Marathon : পুলিশের অনুমতি ছাড়া মাস্ক ছাড়াই রেড রোডে দৌড় দিলীপের

পুলিশের অনুমতি ছাড়াই ম্যারাথন দৌড় হবে বলে দাবি জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রবিবার সেই দাবি বাস্তবায়িতও হল। পুলিশের নাকের ডগাতেই রাজ্য বিজেপির যুব মোর্চার উদ্যোগে রেড রোডে এক কিলোমিটার ব্যাপী ম্যারাথন দৌড় হল। সবচেয়ে আশ্চর্যের বিষয়, এই ম্যারাথনে অংশগ্রহণকারী বিজেপির রাজ্য সভাপতি সহ অনেকের মুখেই ছিল না মাস্ক। বলা যায়, করোনাবিধি উপেক্ষা করেই অলিম্পিয়ানদের উৎসাহ দিতে কলকাতায় ম্যারাথন দৌড় করল বিজেপি নেতৃত্ব।
পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, এদিন সকাল ৮টা নাগাদ রেড রোডের নেতাজি মূর্তি পাদদেশ থেকে বিজেপির যুব মোর্চার ম্যারাথন দৌড় শুরু হয় এবং রেড রোডে শ্যামাপ্রসাদ মুখার্জীর মূর্তির পাদদেশে শেষ হয়। এই ম্যারাথনের নাম ছিল, চিয়ার্স ফর ইন্ডিয়া। এই দৌড়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ছাড়াও অংশগ্রহণ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, রাজু বিস্তা, যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ সহ বিজেপি সাংসদ ও যুব মোর্চা কর্মীবৃন্দ। তবে ম্যারাথনের শুরু থেকে শেষ পর্যন্ত দিলীপ ঘোষ সহ অধিকাংশেরই মুখে মাস্ক ছিল না। আবার অনেকের মুখের মাস্ক নামানো ছিল থুতনিতে। কিন্তু পুলিশের সামনে এভাবে দৌড় চললেও কার্যত নীরব দর্শক ছিল পুলিশ। যা নিয়ে সমালোচনা শুরু হয়েছে।
উল্লেখ্য, করোনা মহামারীর আইনের জেরেই বিজেপির ম্যারাথন দৌড়ে অনুমতি দেয়নি রাজ্য পুলিশ। তা সত্ত্বেও মাস্ক ছাড়া কীভাবে ম্যারাথন দৌড় হল তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Related Articles