Sambad Samakal

LIC: কন্যাদান পলিসিতে বিয়ের সময় ২৭ লাখ! প্রিমিয়াম কত?

Sep 3, 2021 @ 10:26 pm
LIC: কন্যাদান পলিসিতে বিয়ের সময় ২৭ লাখ! প্রিমিয়াম কত?

মেয়ের বিয়ে নিয়ে বাবা মায়ের চিন্তা লাঘব করতে এবার দুর্দান্ত পলিসি আনল LIC। নতুন এই পলিসির নাম কন্যাদান পলিসি (LIC Kanyadan Policy)।
LIC কর্তৃপক্ষ জানিয়েছে, এই কন্যাদান পলিসি করার ক্ষেত্রে মেয়ের ন্যূনতম বয়স ১ বছর হতে হবে। তবে মেয়ের বাবা-মায়ের বয়স হতে হবে ন্যূনতম ৩০ বছর। এলআইসির কন্যাদান পলিসি ২৫ বছরের একটা প্ল্যান। তবে প্রিমিয়াম দিতে হবে মাত্র ২২ বছর। ১ বছর বয়স থেকে শুরু করা গেলেও মেয়ের যে কোনও বয়সেই এই পলিসি করা যাবে। সেক্ষেত্রে বেড়ে যাবে প্রিমিয়ামের টাকা। পলিসির মেয়াদ কমে যাওয়ার কারণেই এই টাকা বাড়বে বলে জানিয়েছে LIC।
শুধু বিয়ের সময়ই নয়, এই পলিসি কভার করে ডেথ বেনিফিটও। LIC জানিয়েছে, কোনও কারণে পলিসি হোল্ডারের মৃত্যু হলে বাকি প্রিমিয়াম দিতে হবে না পরিবারকে। পলিসি হোল্ডারের মৃত্যু কোনও দুর্ঘটনার কারণে হলে পরিবারকে এককালীন ১০ লক্ষ টাকা দেবে LIC। স্বাভাবিক মৃত্যু হলে ৫ লক্ষ টাকা এককালীন পাবে পরিবার। শুধু তাই নয়, পলিসির মেয়াদ পূর্ণ না হওয়া পর্যন্ত প্রতি বছর পরিবারকে ৫০হাজার টাকা করে দেবে LIC কর্তৃপক্ষ।
ভাবছেন তো, কন্যাদান পলিসির প্রিমিয়াম কত ? এই পলিসির জন্য দিনে ১২১ টাকা বা মাসে ৩৬০০টাকা করে প্রিমিয়াম দিতে হবে। পলিসির মেয়াদ পূর্ণ হলে মেয়ের বিয়ের জন্য পাওয়া
যাবে ২৭ লক্ষ টাকা।

Related Articles