Sambad Samakal

Icore: নাছোড় সিবিআই, খাদ্য ভবনেই জেরা মানসকে

Sep 20, 2021 @ 9:12 pm
Icore: নাছোড় সিবিআই, খাদ্য ভবনেই জেরা মানসকে

সকালেই জানিয়ে দিয়েছিলেন, টানা বৃষ্টিতে বিপর্যস্ত নিজের বিধানসভা কেন্দ্র সবংয়ে পরিস্থিতি মোকাবিলা নিয়ে ব্যস্ত থাকবেন তিনি। তাই সিবিআইয়ের ডাকে সাড়া দিয়ে সল্টলেক সিজিও কমপ্লেক্সে সিবিআই ভবনে হাজিরা দিতে পারবেন না তিনি। কিন্তু নাছোড় সিবিআই। কেন্দ্রীয় সংস্থার কর্তারাই তাই এদিন পৌঁছে গেলেন সবংয়ের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের জলসম্পদ উন্নয়নমন্ত্রী মানস ভুঁইয়ার কাছে। বেলা দুটোয় খাদ্যভবনে পৌঁছে আইকোর (Icore) চিটফান্ড মামলার তদন্তে মন্ত্রীকে জেরা করলেন সিবিআই আধিকারিকরা। প্রায় পৌনে দুঘন্টা ধরে চলল জিজ্ঞাসাবাদ।

সম্প্রতি একটি ভিডিও সিবিআইয়ের হাতে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, আইকোরের অনুষ্ঠান মঞ্চে বক্তব্য রাখছেন মানস ভুঁইয়া। সিবিআই সূত্রে খবর, বেআইনি অর্থলগ্নি সংস্থার অনুষ্ঠানে উপস্থিতির কারণ জানতেই বিধায়ককে প্রশ্ন করা হয়। এদিন ছবি দেখিয়ে মানস ভূঁইয়ার কাছে সিবিআই কর্তারা জানতে চান, কেন আইকোরের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি? কেন বক্তৃতা দিয়েছিলেন? আইকোরের সঙ্গে কি কখনও তাঁর কোনও আর্থিক লেনদেন হয়েছিল? অন্য দিকে, মানস ভূঁইয়াকে প্রশ্ন করা হলে তিনি জানান, “যা জানতে চাওয়া হয়, বলেছি।” তদন্তে সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

গত মঙ্গলবার এই একই মামলায় সিবিআই রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করে। কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, দুই মন্ত্রীর বয়ান মিলিয়ে দেখা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *