Sambad Samakal

Amitav Bacchan: কেটে গিয়েছে ৪০ বছর… ‘ইয়ারানা’ নিয়ে এখনও নস্টালজিক অমিতাভ

Oct 26, 2021 @ 1:29 am
Amitav Bacchan: কেটে গিয়েছে ৪০ বছর… ‘ইয়ারানা’ নিয়ে এখনও নস্টালজিক অমিতাভ

সোমনাথ লাহা

কিশোর কুমারের গাওয়া ‘সারা জমানা হাসিনো কা দিওয়ানা..’ আর সেই গানে লিপ দিচ্ছেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। দেখতে দেখতে পেরিয়ে গিয়েছে ৪০ বছর। আর তাই ৮ থেকে ৮০কে মন্ত্রমুগ্ধ করা সেই গান ও ছবি ‘ইয়ারানা’ নিয়ে এখনও নস্টালজিক বিগ বি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ‘ইয়ারানা’ ছবির একটি পোস্টার আপলোড করে অমিতাভ লেখেন,”চল্লিশ বছর পার হয়ে গেল। ‘সারা জমানা’ গানটির শুটিং হয়েছিল কলকাতার এন এস স্টেডিয়ামে। সেই প্রথমবার এখানে ছবির শুটিং হয়।”

পাশাপাশি এখানকার মানুষের কথাও ভুলে যাননি অমিতাভ। তিনি বলেন,”কলকাতার মতো এমন সুন্দর আর উন্মত্ত জনগণ বিশ্বের আর কোথাও নেই।”

প্রসঙ্গত, ‘ইয়ারানা’ ছবিতে অমিতাভ ছাড়াও অভিনয় করেছিলেন নীতু সিং, আমজাদ খান, তনুজা, কাদের খান, অরুণা ইরানির মতো কলাকুশলীরা। এই ছবির সমস্ত গানগুলিই চিরসবুজ। আজ‌কের দিনেও সেই সব গান শুনে গুনগুনিয়ে ওঠেন সাধারণ মানুষ। যদিও এর আগে ‘ইয়ারানা’ নিয়ে স্মৃতিচারণায় অমিতাভ জানিয়েছিলেন, কী প্রচণ্ড ভিড়ঠাসা অবস্থায় চলেছিল ছবির শুটিং। পুলিশ প্রশাসন অবধি ঘাবড়ে গিয়েছিল পরিস্থিতি দেখে। এমনকী, প্রায় কুড়ি হাজার অনুরাগীর ভিড়ে বন্ধ হয়ে যাওয়া গাড়িতে বসে রীতিমতো ভয় পেয়ে গিয়েছিলেন বিগ বি। যদিও পরে সেই ফ্যানেরাই ধাক্কা দিয়ে এগিয়ে দিয়েছিল তাঁর গাড়ি। সেজন্য তাঁদের ধন্যবাদ জানাতে ভোলেননি শাহেনশা।

হামেশাই স্যোশাল মিডিয়ায় নিজের পুরনো ছবি শেয়ার করে স্মৃতিচারণ করেন অমিতাভ। আর অমিতাভের সঙ্গে কলকাতার সম্পর্ক বড় নিবিড়। জীবনের নানা মুহূর্ত এই শহরে কাটিয়েছেন তিনি।তাই শহর তিলোত্তমায় পা রাখলেই একরাশ স্মৃতি নিয়ে ফেরেন বিগ বি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *