Sambad Samakal

KMC Election: তৃণমূল প্রার্থী তালিকাতেও তারুণ্যের চমক

Nov 26, 2021 @ 11:42 pm
KMC Election: তৃণমূল প্রার্থী তালিকাতেও তারুণ্যের চমক

কলকাতা পৌর নিগমের প্রার্থী তালিকা ঘোষণা হতেই শুরু হয়ে গেছে চুলচেরা বিশ্লেষণ। শুক্রবার দুপুর গড়িয়ে বিকেলেই প্রথমে বামেদের প্রার্থী তালিকা ঘোষিত হয়। প্রায় ৫৫ শতাংশ প্রার্থীই তরুণ মুখ সেখানে। তবে রাজনীতিতে যারা তারুণ্যের খোঁজ করেন তারা হতাশ হবেন না তৃণমূলের প্রার্থী তালিকা দেখে। তালিকার প্রায় ৫০ শতাংশ প্রার্থীই প্রথম ভোটের ময়দানে।

তবে দলের নেতা-বিধায়ক-মন্ত্রীদের নিকট আত্মীয়র সংখ্যাও তালিকায় নেহাত কম নয়। সাংসদ শান্তনু সেনের স্ত্রী চিকিৎসক কাকলি সেন টিকিট পেয়েছেন ২ নম্বর ওয়ার্ড থেকে। রয়েছেন অজিত পাঁজার পরিবারের তৃতীয় প্রজন্ম ডা: শশী পাঁজার কন্যা পূজা ৮ নম্বর ওয়ার্ড থেকে। এন্টালির বিধায়ক স্বর্ণকমল সাহার পুত্র সন্দীপন এবারও রয়েছেন ৫৮ নম্বর ওয়ার্ড থেকে। মুখ্যমন্ত্রীর পরিবার থেকে আবারও কেউ নির্বাচনের ময়দানে এলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায় লড়বেন ৭৩ নম্বর ওয়ার্ড থেকে। আছেন মন্ত্রী চন্দ্রীমা ভট্টাচার্য্যের পুত্র সৌরভ বসুও তিনি লড়বেন ৮৬ নম্বর ওয়ার্ড থেকে। প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায় লড়বেন ৬৮ নম্বর ওয়ার্ড থেকে।

মন্ত্রী-বিধায়কের আত্মীয় না হলেও তালিকায় উল্লেখযোগ্য নতুন মুখ দুই মহিলা প্রার্থী। উত্তর কলকাতার ১২ নম্বর ওয়ার্ড থেকে প্রথমবার লড়ছেন ডা: মীনাক্ষী গঙ্গোপাধ্যায়। সমাজসেবী এই চিকিৎসকের সেবা মূলক কাজের জন্য উত্তর কলকাতায় বেশ জনপ্রিয় নাম। তিনি প্রথমবার ভোটের ময়দানে। দক্ষিণের ৯৩ নম্বর ওয়ার্ড থেকে এবার মনোনয়ন পেয়েছেন শিক্ষিকা-সঙ্গীত শিল্পী মৌসুমী দাস। লোক গান থেকে রবীন্দ্র সঙ্গীতে উদাত্ত কন্ঠের শিল্পী কী এবার ভোটের প্রচারে গান দিয়েই মাত করবেন? সব মিলিয়ে বেশ বৈচিত্র্যময় তৃণমূলের প্রার্থী তালিকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *