Sambad Samakal

Mamata-Sharad Meeting: শরদ পাওয়ারকে পাশে নিয়ে কী বার্তা মমতার?

Dec 1, 2021 @ 7:11 pm
Mamata-Sharad Meeting: শরদ পাওয়ারকে পাশে নিয়ে কী বার্তা মমতার?

বিশিষ্টদের সঙ্গে বৈঠকের পরে এনসিপি প্রধান শরদ পাওয়ারকে পাশে নিয়ে জাতীয় রাজনীতির নিরিখে বলিষ্ঠ অবস্থান নিলেন মমতা। বুধবার বিকেলে প্রবীণ নেতা শরদ পাওয়ারের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

এদিন বৃষ্টি মাথায় নিয়েই শরদ পাওয়াকরে সঙ্গী করে সাংবাদিকদের মুখোমুখি হন তৃণমূল সুপ্রিমো। মমতা বলেন, “ইউপিএ নয়, ফ্যাসিবাদ বিরোধী বলিষ্ঠ শক্তি সামনে আসবে। কারণ, কেউ এই ফ্যাসিস্টদের বিরোধিতা করছে না। শরদজি আমাদের সিনিয়ার নেতা। ওঁর মতামতের সঙ্গে আমরা সহমত।”

মমতার পাশে দাঁড়িয়ে শরদ পাওয়ার বলেন, “আমরা একটা বিকল্প ও শক্তিশালী নেতৃত্ব দিতে চাই আগামী নির্বাচনের দিকে তাকিয়ে।ওঁর সঙ্গে অত্যন্ত ইতিবাচক আলোচনা হয়েছে। কীভাবে বিজেপি বিরোধী সম-মনোভাবাপন্ন দলগুলোকে এক জায়গায় আনা যায়, সেটাই আমাদের লক্ষ্য।”

রাজনৈতিক মহলের মতে, মমতার বার্তায় স্পষ্ট, বিরোধী পরিসরে কংগ্রেসের একচ্ছত্র আধিপত্য মনতে নারাজ তিনি। তাই শরদ পাওয়ারের মতো সিনিয়ার নেতাদের সঙ্গে পৃথক তৃতীয় বিকল্প তৈরির পরিকল্পনা বাস্তবায়িত করতে চাইছেন তিনি। যদিও রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, জাতীয় স্তরে কংগ্রেসকে বাদ দিয়ে বিরোধীদের জোট আদৌ বিজেপিকে হারাতে কতটা সক্ষম হবে কিনা, সে বিষয়ে সংশয় রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *