Sambad Samakal

Cinema: হলমালিক ও ডিস্ট্রিবিউটরদের মুখে হাসি ফেরাল ‘স্পাইডারম্যান’ ও ‘পুষ্পা’

Dec 21, 2021 @ 4:46 pm
Cinema: হলমালিক ও ডিস্ট্রিবিউটরদের মুখে হাসি ফেরাল ‘স্পাইডারম্যান’ ও ‘পুষ্পা’

সোমনাথ লাহা

একদিকে ‘স্পাইডারম্যান’, অপরদিকে ‘পুষ্পা’। কোভিড পরবর্তী সময়ে করোনাপীড়িত দেশের হলমালিকদের মুখে হাসি ফিরিয়ে দিয়েছে গত সপ্তাহে মুক্তি পাওয়া এই দুটি ছবি। টম হল্যান্ড, টবি ম্যাগ‌ওয়ার, অ্যান্ড্রু গারফিল্ড অভিনীত ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’ প্রথম সপ্তাহের শেষে প্রায় ১৩৮ কোটি টাকার ব্যবসা করেছে এই দেশে। এই দেশে মুক্তিপ্রাপ্ত কোনও হলিউড ছবির নিরিখে প্রথম সপ্তাহান্তের ব্যবসায় দ্বিতীয় স্থানে রয়েছে এই ছবি। এছাড়া আন্তর্জাতিক ব্যবসার নিরিখে এই দেশের স্থান পঞ্চম।

অপরদিকে রয়েছে দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত ছবি ‘পুষ্পা: দ্য রাইজ’। ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন রশ্মিকা মন্দানা ও একটি বিশেষ আইটেম গানে পারফর্ম করতে দেখা গিয়েছে সামান্থা প্রভুকে। তিন দিনে এই ছবি দেশে ব্যবসা করেছে প্রায় ১৭৩ কোটি।

প্রসঙ্গত, প্যান ইন্ডিয়ায় মুক্তি পাওয়া এই ছবি নিয়ে ট্রেড বিশেষজ্ঞ তরণ আদর্শ টুইট করে জানিয়েছেন, ‘স্পাইডারম্যান’ এর মতো প্রতিদ্বন্দ্বী ছবি থাকলেও ‘পুষ্পা’ বক্স অফিসে ঝড় তুলছে।

দেশের একাধিক রাজ্যে এখনও অবধি সিনেমা হলে একশো শতাংশ প্রবেশের অনুমতি নেই। তারপরেও দেশীয় ও আন্তর্জাতিক দুই ছবির ব্যবসাই জানান দিচ্ছে, সিনেমাহলে আসতে ইচ্ছুক মানুষ। এরাজ্যের প্রেক্ষাগৃহ‌ও ৭০ শতাংশ অকুপেন্সি নিয়ে ভালোই ব্যবসা করেছে। আর এতে মুখের হাসি চ‌ওড়া হ‌ওয়ার পাশাপাশি আশার আলো দেখছেন হল মালিক ও ডিস্ট্রিবিউটররা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *