Sambad Samakal

KMC Result: কলকাতায় সবুজ ঝড়! তৃণমূল ১৩৪, বাম ২, কংগ্রেস ২, বিজেপি ৩, নির্দল ৩

Dec 21, 2021 @ 3:04 pm
KMC Result: কলকাতায় সবুজ ঝড়! তৃণমূল ১৩৪, বাম ২, কংগ্রেস ২, বিজেপি ৩, নির্দল ৩

সুবজ ঝড় কল্লোলিনী তিলোত্তমায়! কলকাতা পুরভোটের ফলাফলে এক তরফা ভাবে সমস্ত বিরোধীদের কার্যত উড়িয়ে দিল তৃণমূল। নির্বাচন কমিশন প্রকাশিত চূড়ান্ত ফলাফল অনুযায়ী, তৃণমূল কংগ্রেস পেয়েছে মোট ১৩৪টি আসন। উত্তর থেকে দক্ষিণ সমস্ত এলাকাতেই নিজেদের একাধিপত্য প্রতিষ্ঠা করতে সক্ষম হল রাজ্যের শাসক দল। বিদায়ী মেয়র পরিষদের সদস্য সহ নবীন প্রজন্মের একাধিক নতুন মুখ জিতে এসেছেন মানুষের রায়ে।

অন্যদিকে বামফ্রন্টের দুই শরিক সিপিআই ৯২ নম্বর ওয়ার্ডে ও সিপিআইএম ১০৩ নম্বর ওয়ার্ডে জিতেছে। বিজেপি ২২, ২৩ ও ৫০ এই ৩টি ওয়ার্ডে জিতেছে। কংগ্রেস ৪৫ ও ১৩৭ নম্বর এই দুটি ওয়ার্ডে জিতেছে। ৪৩, ১৩৫ ও ১৪০ এই ৩টি ওয়ার্ডে জিতেছেন নির্দল প্রার্থীরা।

তাৎপর্যপূর্ণ ভাবে মূল বিরোধী তথা দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। মোট ৬৬টি ওয়ার্ডে দ্বিতীয় হয়েছেন বাম প্রার্থীরা। ৪৭টি ওয়ার্ডে দ্বিতীয় হয়েছেন বিজেপি প্রার্থীরা ও ১৬টি ওয়ার্ডে দ্বিতীয় হয়েছে কংগ্রেস। মোট ৫টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে রয়েছেন নির্দল প্রার্থীরা।

সব মিলিয়ে রাজনৈতিক মহলের বক্তব্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের সময়কার জনপ্রিয়তা ভালো ভাবেই ধরে রাখতে সক্ষম হয়েছে রাজ্যের শাসক দল। কলকাতায় বরং ভোট শতাংশের পরিমাণ অনেকটাই বেড়েছে তৃণমূলের। উল্লেখযোগ্য ভাবে, বেশ কিছু বরোতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা, বেড়েছে ভোট শতাংশও। বিজেপি বহু ক্ষেত্রেই বামেদের পরে তিন নম্বর স্থানে রয়েছে। এখন দেখার কলকাতার নতুন পুরবোর্ডে কারা স্থান পান। অবশ্যই কে কলকাতার পরবর্তী মেয়র হচ্ছেন, সেই বিষয়েও উৎসাহ রয়েছে সকলের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *