Sambad Samakal

Kolkata HC: নজিরবিহীন সংঘাত! হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে চিঠি সুপ্রিমকোর্টে!

Mar 30, 2022 @ 4:25 pm
Kolkata HC: নজিরবিহীন সংঘাত! হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে চিঠি সুপ্রিমকোর্টে!

নজিরবিহীন ঘটনা সাক্ষী কলকাতা হাইকোর্ট। ডিভিশন বেঞ্চের বিচারকের কাজের বিরুদ্ধে সরাসরি দেশের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে চিঠি লিখলেন সিঙ্গেল বেঞ্চের বিচারক! রাজ্যের শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির একাধিক মামলায় সিবিআই অনুসন্ধান সহ বিভিন্ন কড়া পদক্ষেপ করেছিলেন কলকাতার হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর বারবার সেই রায়ের ওপর স্থগিতাদেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ।

সূত্রের খবর, এবার সরাসরি বিচারপতি হরিশ ট্যান্ডনের কাজের বিরোধিতা করে সুপ্রিমকোর্টের হস্তক্ষেপ দাবি করে চিঠি লিখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রশ্ন, দুর্নীতি সংক্রান্ত মামলায় কেন বারবার তার হাত বেঁধে দিচ্ছেন ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন? কাদের আড়াল করে সুবিধে পাইয়ে দিতে চাইছেন তিনি?

এই বিস্ফোরক অভিযোগ তুলে মোট চারটি মামলার সমস্ত নথি সুপ্রিমকোর্ট ও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিদের কাছে পাঠিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওয়াকিবহাল মহলের মতে কলকাতা হাইকোর্টের দুই সিনিয়র বিচারপতিদের মধ্যে এই ধরনের প্রকাশ্য দ্বন্দ্ব কার্যত নজিরবিহীন। এই বিষয়ে সুপ্রিমকোর্ট ও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিরা কী অবস্থান নেন সেটাই এখন দেখার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *