Sambad Samakal

Weather: আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি কোন কোন জেলায়?

May 21, 2022 @ 9:06 am
Weather: আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি কোন কোন জেলায়?

শুক্রবার সেভাবে বৃষ্টি না হলেও আজ, শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে ভাসবে শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গ। বইবে ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যিুৎ-সহ বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলোতেও।

এদিন সকাল থেকে ঝোড়ো হাওয়া বইছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে।
উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দুই দিনাজপুর ও মালদায় বজ্রবিদ্যু-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তরবঙ্গে।

আজ মহানগরে সর্বোচ্চ তপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, সর্বনিম্ন ৪৭ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *