Sambad Samakal

Anubrata: অনুব্রত কন্যা সুকন্যা সহ ৬ জনের হাজিরার নির্দেশ কেন প্রত্যাহার করল হাইকোর্ট?

Aug 18, 2022 @ 4:37 pm
Anubrata: অনুব্রত কন্যা সুকন্যা সহ ৬ জনের হাজিরার নির্দেশ কেন প্রত্যাহার করল হাইকোর্ট?

অনুব্রত কাণ্ডে নয়া মোড়। নয়া মোড় টেট দুর্নীতি মামলাতেও। বুধবারই নতুন অভিযোগের ভিত্তিতে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল সহ পরিবারের ৬ জনকে কলকাতা হাইকোর্টে হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নির্দেশ ছিল হাজিরা দিতে হবে বৃহস্পতিবার বেলা তিনটের মধ্যে। এমনকী, টেট পাস না করেই প্রাথমিকে নিয়োগের অভিযোগের ভিত্তিতে সুকন্যা সহ ওই ৬ জনকে টেট পাসের নথি ও নিয়োগপত্র নিয়ে হাজিরা দিতে বলা হয়। কিন্তু বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ের আগেই সুকন্যা সহ বাকিরা আদালতের ১৭ নম্বর ঘরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজির হলেও আচমকাই তাঁদের হাজিরার নির্দেশ বাতিল করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এদিন ভরা এজলাসে তিনি জানান, গতকালের অতিরিক্ত হলফনামা তিনি খুঁটিয়ে দেখেছেন। এবং উপলব্ধি করেছেন, পুরনো মামলার সঙ্গে এই মামলার যোগ নেই। তাই এই হলফনামা জমা নিলেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবং সেই কারণেই সুকন্যা সহ ৬ জনের হাজিরা ও নথি জমা দেওয়ার নির্দেশ প্রত্যাহার করার সিদ্ধান্ত জানান তিনি। পরবর্তী কালে কেউ চাইলে নতুন করে এই বিষয়ে মামলা করতে পারেন।

ঘটনার তীব্র নিন্দা করে ক্ষোভ উগরে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, গতকাল একটা হলফনামার ভিত্তিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সুকন্যা সহ ৬ জনকে হাজিরার নির্দেশ দিয়ে দিলেন। একজন তরুণীর মুখ রাতারাতি ভাইরাল হয়ে গেল। কুমন্তব্যের বন্যা বয়ে গেল। আর আজ আদালতের নির্দেশ মেনে সমস্ত নথি নিয়ে তাঁরা যখন হাজির হলেন, তখন তাঁদের সততা প্রমাণের কোনও সুযোগ না দিয়ে হাজিরার নির্দেশ প্রত্যাহার করা হল।

Related Articles